Sylhet Today 24 PRINT

সিসিকের সাবেক মেয়র কামরানের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

নিজস্ব প্রতিবেদক |  ১৫ জুন, ২০২০

ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেটের বিভিন্ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন ব্যক্তিবর্গ ও রাজনৈতিক সংগঠনসহ আরও অনেকে।

সোমবার (১৫ জুন) পৃথক পৃথক শোক বার্তায় সকলে দুঃখ প্রকাশ করে মৃতের আত্মার শান্তি কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে নাট্য ও সংস্কৃতি কর্মীদের প্রিয়জন বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

বিবৃতিতে তারা বলেন, বদর উদ্দিন আহমদ কামরান সত্যিকারার্থে মাটি ও মানুষের প্রিয় মানুষ ছিলেন। তিনি সিলেটের নাট্য ও সংস্কৃতি চর্চার সাথে নিজেকে সবসময় সম্পৃক্ত রাখার চেষ্টা করেছেন। তিনি সিলেট পৌরসভা ও সিলেট সিটি কর্পোরেশনে দায়িত্বে থাকাকালীন সময়ে সারদাহলের পাশে সংস্কৃতি কেন্দ্র নির্মাণসহ বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক আয়োজনে নানাভাবে সহযোগিতা করেছেন। তারা বলেন, একজন প্রকৃত রাজনীতিবিদ হওয়াস্বত্তে¡ও তিনি মনেপ্রাণে নিজেকে একজন সংস্কৃতিকর্মী মনে করতেন। তিনি ২০০০ সালে সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট ও সিলেট পৌরসভার যৌথ আয়োজনে তৎকালীন সময়ে বহুল আলোচিত পাগলাগারদ নাটকে অভিনয় করেন। এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক আয়োজনে তিনি তাঁর কন্ঠে পছন্দের কিছু গান করতেন। তারা বলেন, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট একজন প্রিয় ও বিশ্বস্থ অভিভাবককে হারালো। এ ক্ষতি কখনই পূরণ হবার নয়।

সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছে সিলেট জেলা প্রেসক্লাব।

এক শোকবার্তায় ক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ ও সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল বলেন, কামরান ছিলেন সিলেটের মাটি ও মানুষের নেতা। নগরপিতা হিসেবে সাবেক হলেও তিনি নগরবাসীর কাছ থেকে সরে যান নি। একজন অভিভাবকের মতো তিনি সবসময় ছিলেন নগরবাসীর পাশে। সুখে-দু:খে পাশে থেকে তিনি সিলেটের মানুষকে আপন করে নিয়েছিলেন। তিনি আমৃত্যু মানুষের সেবা করে গেছেন।

নেতৃবৃন্দ বলেন, বদর উদ্দিন আহমদ কামরান ছিলেন গণমাধ্যমবান্ধব নেতা। গণমাধ্যমকর্মীদের সাথে ছিল হৃাদিক সম্পর্ক। সুসময়ে-দু:সময়ে তিনি সবসময় সাংবাদিকদের পাশে ছিলেন। তাঁর মৃত্যুতে সিলেট নগরবাসী যেমন তাদের একজন অভিভাবক হারিয়েছে তেমনি সিলেটের সাংবাদিকরাও একজন অকৃত্রিম বন্ধুকে হারালো। তাঁর মৃত্যুতে সিলেটের নেতৃত্বে যে শূণ্যতা সৃষ্টি হলো তা সহজে পূরণ হবার নয়।

নগরীর চালিবন্দরস্থ বসন্ত মেমোরিয়াল স্কুলের (বিশিকা) পরিচালনা কমিটির সভাপতি সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের মৃতুতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। সোমবার (১৫ জুন) বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্য সচিব মিসেস অপর্ণা চন্দ স্বাক্ষরিত এক বিবৃতিতে এই শোক প্রকাশ করা হয়।

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি সিলেটের প্রতিষ্ঠাতা সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ) সিলেট শাখা। এক শোক বার্তায় সভাপতি মান্না চৌধুরী ও সাধরণ সম্পাদক আহবাব মোস্তফা খান বলেন, ‘কামরান শুধু জন প্রিয় রাজনীতিবিদ কিংবা জনপ্রতিনিধি ছিলেন না।  তিনি ছিলেন সকল সেক্টরের মানুষের কাছে এক প্রিয়নাম। তার সরব পদচারনা ছিলো ক্রীড়াঙ্গনেও। ক্রীড়া লেখক হিসেবেও ছিলো তার পরিচিতি। ১৯৭৬ সালে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি সিলেটের যাত্রা যখন শুরু হয়, তখন তিনিও ছিলেন অন্যতম স্বপ্নদ্রষ্টা। ছিলেন প্রতিষ্ঠাতা সদস্যদের একজন। তাই আজ তার মৃত্যুতে ক্রীড়া লেখক সমিতির সদস্যরা গভীর শূন্যতা অনুভব করছে।’

সিলেটের সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যরির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রিজ (এসএমসিসিআই) এর নেতৃবৃন্দ।

সোমবার (১৫ জুন) এক বিবৃতিতে এসএমসিসিআই’র সভাপতি আফজাল রশিদ চৌধুরী, ১ম সহ সভাপতি শফিউল আলম চৌধুরী নাদেল, সহ সভাপতি  মাওলানা খায়ারুল হোসেন বিবৃতিতে বলেন, কামরানের মৃত্যুতে সিলেটবাসী আওয়ামী লীগের আরো একজন অভিভাবককে হারালো-যার ক্ষত কখনোই পুরণ হবার নয়।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, সিলেট সিটি কপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র জননেতা বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে সিলেট জেলা হিউম্যান হলার চালক শ্রমিক ইউনিয়ন ১৩২৬ এর সভাপতি হাজী রুনু মিয়া মঈন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইনছান আলী গভীর শোক প্রকাশ করেছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ মো. মকন মিয়া।

শোক বার্তায় ব্যবসায়ী নেতা মকন মিয়া বলেন, জনমানুষের নেতা বদরউদ্দিন আহমদ কামরান পৃথিবী ছেড়ে চলে যাওয়ায় সিলেটবাসী অভিভাবকশূণ্য হয়ে পড়লো। তার এই শূণ্যস্থান কোনোভাবেই পূরণ করা সম্ভব নয়। বদরউদ্দিন আহমদ কামরান ছিলেন সিলেটের মাটি ও মানুষের প্রিয় নেতা ও অভিভাবক। তিনি সিলেটের মানুষের সুখে-দুঃখে সবার আগে থাকতেন। বদরউদ্দিন আহমদ কামরান সবসময় দরিদ্র মানুষের সমস্যা নিয়ে এগিয়ে আসতেন। সিলেটের সকল আন্দোলন সংগ্রামে তিনি ছিলেন একজন সম্মুখযোদ্ধা। তিনি আমাদের ব্যবসায়ী সমাজের সকল সমস্যায় পাশে ছিলেন।

সিলেট সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র, জননেতা বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন মহালয়া উদযাপন পরিষদ শ্রীহট্টের নেতৃবৃন্দ।
এক শোকবার্তায় সিলেটের এই ত্যাগী মহান নেতার মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হলো তা কখনো পূরণ হবার নয়। শ্রীহট্টমাতার এই কৃতি সন্তানের আকস্মিক মৃত্যুতে আমরা দুঃখিত। নেতৃবৃন্দ আরও উল্লেখ করেন তার স্মৃতি আমাদের হৃদয়ে অম্লান হয়ে থাকবে আজীবন।

রোববার (১৪ জুন) দিনগত রাত পৌনে ৩টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বদর উদ্দিন আহমদ কামরান। এর আগে গত ০৫ জুন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে কামরানের শরীরে করোনা ভাইরাসের শনাক্ত হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.