Sylhet Today 24 PRINT

সহযোগিতা চেয়ে ফেসবুকে বার্তা, বিনামূল্যে কৃষি উপকরণ দিল বড়লেখা প্রশাসন

বড়লেখা প্রতিনিধি |  ১৬ জুন, ২০২০

মৌলভীবাজারের বড়লেখার একজন কৃষক। চার বিঘা জমিতে চাষাবাদ করবেন। কিন্তু তাঁর হাতে টাকা নেই। প্রবাসে থাকা তার পরিবারের সদস্য টাকা পাঠাতে পারছেন না। এই অবস্থায় টাকার অভাবে বীজসহ কৃষি উপকরণ তার পক্ষে কেনা সম্ভব হচ্ছে না। অনিশ্চয়তায় পড়ে যান তিনি।

নিরুপায় হয়ে তিনি বড়লেখা উপজেলা প্রশাসনের ফেসবুক পেজে সহযোগিতা চেয়ে বার্তা দেন। বিষয়টি নজরে আসে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরানের। সাথে সাথে ওই কৃষকের সঙ্গে কথা বলেন। খোঁজ নেন বিস্তারিত। কৃষি বিভাগের একজন কর্মকর্তা কৃষকের জমিতে গিয়ে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে আসেন।

বিজ্ঞাপন

এরপর মঙ্গলবার (১৬ জুন) ওই কৃষককে রোপা আমন ধানের ‘ব্রি- ৪৯’ বীজ ২০ কেজি, ৫০ কেজি ডিএপি, এমওপি ৫০ কেজি ও ৫০ কেজি ইউরিয়া সার প্রদান করা হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের পক্ষ থেকে এগুলো দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান মঙ্গলবার (১৬ জুন) বিকেলে বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী করোনা সংকটের এ সময়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কৃষির উপর সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগ। সবাইকে আশপাশের জায়গা খালি না রেখে চাষাবাদ করতে বলা হচ্ছে। আমরা সর্বাত্মক সহযোগিতা করবো।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.