Sylhet Today 24 PRINT

প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে সিলেট বিভাগীয় ভার্চুয়াল সংলাপ

নিজস্ব প্রতিবেদক |  ১৯ জুন, ২০২০

কোভিড-১৯ এর মহামারীর সময়ে কিশোর-কিশোরী এবং তরুণদের প্রজনন স্বাস্থ্য অধিকার নিশ্চিতকরণ এবং এ সংক্রান্ত প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে সিরাক-বাংলাদেশে আয়োজিত ‘সিলেট বিভাগীয় ভার্চুয়াল সংলাপ অনুষ্ঠিত।

বৃহস্পতিবার (১৮ জুন) সন্ধ্যা সাড়ে ৭ টায় সিরাক বাংলাদেশের এসোসিয়েট প্রোগ্রাম অফিসার নুসরাত শারমিন রেশমার উপস্থাপনায় অনলাইন মিটিং শুরু হয়ে চলে রাত ৮.৩০ টা পর্যন্ত।

মিটিংয়ে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার আবুল মনসুর আশজাদ, সিলেটটুডে টোয়েন্টিফোরের সম্পাদক আব্দুল আলিম শাহ এবং হলি ডেন্টাল কেয়ারের প্রধান কনসালটেন্ট ডা. মো. আরিফুর রহমান।

বিজ্ঞাপন

এছাড়া আরও উপস্থিত ছিলেন সিলেট বিভাগের ৩০জন তরুণ। কিশোর-কিশোরীরা যাতে মানসম্মত প্রজনন স্বাস্থ্যসেবা পেতে পারে সেই বিষয়ে বিশেষজ্ঞরা তাদের গুরুত্বপূর্ণ মতামত দিয়েছেন। বর্তমান মহামারীর কারণে যেহেতু প্রজনন স্বাস্থ্যসেবা দেওয়া এবং নেয়ায় কিছুটা বিঘ্নিত ঘটেছে তাই বিশেষজ্ঞরা অনলাইন প্ল্যাটফর্মকে কাজে লাগানোর দিকেও গুরুত্ব আরোপ করেন।

এক্ষেত্রে অনলাইনে এমন কিছু ওয়েবসাইটের প্রয়োজন  যেখানে তরুণ-তরুণীদের করা প্রশ্নের উত্তর গুলা  তারা পাবে।তাদের যেকোনো মতামত তারা এই ওয়েবসাইট গুলোতে জানাতে পারবে এবং প্রজনন স্বাস্থ্যসেবার উপর যেকোনো তথ্য এখান থেকে সংগ্রহ করতে পারবে।

এ মিটিংয়ে স্থানীয় পর্যায়ে কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য পরিস্থিতি: কোভিড ১৯ পরিস্থিতিতে কৈশোর বান্ধব সেবা কেন্দ্রের অবস্থা, কোভিড ১৯ পরিস্থিতিতে কিশোর-কিশোরী ও তরুণদের নিয়ে ডিজিএফপি গৃহীত কার্যক্রম, এ মহামারীর পরিস্থিতিতে তরুণদের অবস্থা এবং অভিমত নিয়ে আলোচনা করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.