Sylhet Today 24 PRINT

কোম্পানীগঞ্জ সীমান্তে ভারতীয়দের গুলিতে বাংলাদেশি নিহত

নিজস্ব প্রতিবেদক |  ২০ জুন, ২০২০

সিলেটের কোম্পানীগঞ্জ সীমান্তে ভারতীয়দের গুলিতে এক বাংলাদেশি নাগরিক নিহত হয়েছেন। শনিবার বেলা সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহত বাবুল বিশ্বাস (২৬)-এর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করেছে পুলিশ।

বাবুল উপজেলার শাতাল শান্তিবাজার গ্রামের মৃত গোলাপ বিশ্বাসের ছেলে। এ ঘটনায় ইন্দ্র বিশ্বাস (২২) নামে আরেক বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন। তিনি একই উপজেলার প্রেমপাড়া গ্রামের নরেন্দ্র বিশ্বাসের ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর ৪৮ ব্যাটিলিয়ান সূত্রে জানা যায়, এই ব্যাটালিয়নের অধীনস্থ কালাইরাগ বিওপির আওতাধীন বর্ধন খাল গ্রাম দিয়ে ৫/৬ জন বাংলাদেশি শনিবার দুপুরে ভারতের অভ্যন্তরে ঢুকে পড়ে। স্থানীয়দের বরাত দিয়ে বিজিবির কর্মকর্তারা জানান,  কাঠ চুরির জন্য ওই ৫/৬ জন ভারতে প্রবেশ করে। তাদের উপস্থিতি টের পেয়ে ভারতীয় খাসিয়া নাগরিকরা গুলি করে। এতে বাবুল বিশ্বাস মারা যান ও ইন্দ্র বিশ্বাস আহত হন।

৪৮ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আহমদ ইউসুফ জামিল বলেন, নিহতের লাশ উদ্ধার করা সম্ভব হলেও আহত ব্যক্তিকে পাওয়া যাচ্ছে না। তিনি দেশে প্রবেশ করে আত্মগোপনে রয়েছেন।

বিজ্ঞাপন



 আহমদ ইউসুফ জামিাল বলেন, সীমান্তে অনুপ্রবেশ ও চোরাচালান ঠেকাতে বিজিবি সবসময়ই সতর্ক রয়েছে। এই করোনা পরিস্থিতি টহল আরও বাড়ানো হয়েছে। এছাড়া সীমান্তবর্তী মানুষদের এ কাজে সংশ্লিস্ট করা হয়েছে। যাতে কেউ অবৈধভাবে সীমান্ত পেরোতে না পারে এ জন্য অনেকগুলো অস্থায়ী ক্যাম্পও করা হয়েছে। তবু কিছু মানুষ ঝুঁকি নিয়ে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে এসব অনাকাঙ্খিত ঘটনার জন্ম দিচ্ছে। এ ব্যাপারে সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানান তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.