Sylhet Today 24 PRINT

মৌলভীবাজারে পিসিআর ল্যাব স্থাপনে পরিবেশমন্ত্রীর ডিও লেটার

জুড়ী প্রতিনিধি |  ২১ জুন, ২০২০

মৌলভীবাজার জেলায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাব স্থাপন করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ডিও লেটার দিয়েছেন মৌলভীবাজার-১ আসনের সংসদ সদস্য ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দীন।

শনিবার (২০ জুন) মৌলভীবাজার সদরে অবস্থিত ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত ও মুমূর্ষু রোগীদের উন্নত চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে পিসিআর ল্যাব, আইসিইউ ইউনিট ও সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন ও চালুকরণের জন্য ডিও লেটার প্রেরণ করেন তিনি।

বিজ্ঞাপন

মন্ত্রী ডিও লেটারে বলেন, আমার নিজ জেলা মৌলভীবাজারে কোনও পিসিআর ল্যাব, সরকারি-বেসরকারি হাসপাতালে আইসিইউ ইউনিট ও সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম না থাকায় জেলার করোনাভাইরাস আক্রান্ত রোগী, হৃদরোগী ও মুমূর্ষু রোগীদের উন্নত চিকিৎসা সেবা প্রদান করা সম্ভব হচ্ছে না।

তিনি আরও বলেন, পিসিআর ল্যাব না থাকায় করোনাভাইরাস সন্দেহে সংগৃহীত নমুনাসমূহ পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করতে হয় এবং রিপোর্ট পেতে ১০-১২ দিন সময় লাগে। যার ফলে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সঠিক সময়ে চিকিৎসা সেবা প্রদান, কোয়ারেন্টাইন করা যথাযথভাবে সম্ভব হচ্ছে না।

''তাছাড়া সন্দেহভাজন রোগীরা স্বাভাবিক চলাফেরা করায় অন্যদের মধ্যেই এই ভাইরাস দ্রুত সংক্রমিত হয়ে রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। রিপোর্ট পেতে বিলম্ব হওয়ায় সন্দেহভাজন অনেক রোগী মারা যাচ্ছেন। যার ফলে জনমনে ক্ষোভের সঞ্চার হচ্ছে।''

তিনি রোগীদের উন্নত চিকিৎসা ও সেবা প্রদানের লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী অগ্রাধিকার ভিত্তিতে মৌলভীবাজার জেলায় ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে জনস্বার্থে পিসিআর ল্যাব, আইসিইউ ইউনিট স্থাপন এবং প্রতিটি ওয়ার্ডে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন ও চালুকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্যমন্ত্রীকে বিশেষ অনুরোধ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.