Sylhet Today 24 PRINT

তাহিরপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

তাহিরপুর প্রতিনিধি |  ২৪ জুন, ২০২০

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাহারাম নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে কিবরিয়া নাম এক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ এ জরিমানা আদায় করেন।

বুধবার (২৪ জুন) দুপুরে উপজেলার মাহারামা নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলন করায় এ জরিমানা করা হয়।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানায়, উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের শান্তিপুর বাজারের পশ্চিম পাশে মাহারাম নদী থেকে অবৈধ বালু উত্তোলনের করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়।

এ সময় অবৈধভাবে বালু উত্তোলনকালে কয়েকটি নৌকা আটক করে তাহিরপুর থানার নিয়ে আসে। আটককৃতদের ছাড়িয়ে নিতে নৌকার মালিক  কিবরিয়া নামে এক ব্যক্তি আসলে বিকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহের সামনে উপস্থিত হলে তিনি অভিযুক্ত ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক নগদ ৫০ হাজার টাকা জরিমানা করেন।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার হজরত আলী, তাহিরপুর থানার এস আই  দীপঙ্কর দাশসহ অন্যান্য পুলিশ সদস্যগন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, এই উপজেলায় কোন অনিয়ম সহ্য করা হবে না। অনিয়মকারী সে যত বড় শক্তিশালী হউক ছাড় দেওয়া হবে না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.