Sylhet Today 24 PRINT

ঢাকা থেকে নিখোঁজ কিশোরী সিলেটে উদ্ধার, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক |  ০২ জুলাই, ২০২০

ঢাকা থেকে নিখোঁজ হওয়া এক কিশোরী (১৬) কে উদ্ধার করেছে পুলিশ। ওই কিশোরীঅকে অপরহণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে সিলেট জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ। গ্রেপ্তারকৃতরা মানবপাচারকারী দলের সদস্য বলে জানিয়েছে পুলিশ।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে জেলা গোয়েন্দা শাখার (দক্ষিণ জোন) অফিসার ইনচার্জ আশীষ কুমার মৈত্রর নেতৃত্বে অভিযান চালিয়ে জালালাবাদ থানার নতুনবাজার এলাকা থেকে ডিবি পুলিশ ওই কিশোরীকে উদ্ধার করে।

উদ্ধারকৃত কিশোরী চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার পাইকপাড়া গ্রামের রুহুল আমিনের মেয়ে। রুহুল আমিন বর্তমানে ঢাকার বনানী থানার কর্ইাল বিটিসিএল কলোনীর বাসিন্দা।

আর গ্রেপ্তারকৃতরা হলো সুনামগঞ্জের জেলার দিরাই থানার ধল গ্রামের মো. বাজিদ উল্লার ছেলে জাহান মিয়া (২৫) এবং আনোয়ারপুর গ্রামের কামরুজ্জামানের ছেলে রোমান মিয়া (২১)।

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. লুৎফর রহমান জানান, গত ২৪ জুন সন্ধ্যায় উদ্ধার হওয়া কিশোরী তার মায়ের সাথে রাগ করে বাসা থেকে বের হয়ে যায়। এর প্রেক্ষিতে কিশোরীর ভাই সাহাবুদ্দিন ডিএমপি’র বনানী থানায় একটি নিখোঁজ জিডি করেন। জিডি নং-১০৯৭,তারিখ-২৬/০৬/২০২০ ইং। পরবর্তীতে একটি মোবাইল নাম্বারের সূত্র ধরে ওই কিশোরী সিলেট শহরে আছে জানতে পেরে বুধবার সকালে কিশোরীর ভাই সাহাবুদ্দিন তার বোনকে উদ্ধারের জন্য সিলেট জেলা পুলিশের সহায়তা চায়। এরপর পুলিশ সুপারের নির্দেশে জেলা গোয়েন্দা শাখার একটি টিম ভিকটিম উদ্ধারে কাজ শুরু করে।

পুলিশ জানায়, গত ২৪ জুন রাতের বেলা ফার্মগেট এলাকায় মানবপাচাকারী চক্রের সদস্য জাহান মিয়া কিশোরীকে পেয়ে সুকৌশলে সিলেট এনে চক্রের অন্য সদস্য রোমান মিয়ার নিকট হস্তান্তর করে। পরে রোমান মিয়া ভিকটিমকে বিক্রির উদ্দেশ্যে সিলেট নগরীর নতুন বাজার এলাকার বাসিন্দা শুভরাজ এর হেফাজতে রাখে। ভিকটিমকে দেহব্যবসায় ব্যবহারের উদ্দেশ্যে মানবপাচারকারী চক্র সিলেটে নিয়ে এসেছিল।

গ্রেপ্তার হওয়া আসামি ও উদ্ধারকৃত কিশোরীকে ডিএমপি’র বনানী থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. লুৎফর রহমান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.