Sylhet Today 24 PRINT

গোইয়ানঘাট সীমান্তে আরেক বাংলাদেশিকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক |  ০২ জুলাই, ২০২০

সিলেটের গোয়াইনঘাট সীমান্তে ভারতীয়দের গুলিতে আরেক বাংলাদেশি নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরেকজন। বৃহস্পতিবার (২ জুলাই) বিকেল ৫টার দিকে গোয়াইনঘাটের পাহাড়তলি এলাকায় এ ঘটনা ঘটে।

এনিয়ে গত একমাসে সিলেটের বিভিন্ন সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ও ভারতীয় নাগরিকদের গুলিতে অন্তত ৩ জন বাংলাদেশি নিহত হলেন।

বৃহস্পতিবার নিহত মো. সিরাজ মিয়া (৪৫) গোয়ানঘাটের দমদমিয়া গ্রামের মৃত আব্দুল ওয়াহিদের পুত্র। গুলিতে আহত হয়েছেন একই গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে মো. নাজিম উদ্দিন (৩৮)। সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে অবৈধভাবে আনারস চুরির চেষ্টা করলে তাদের স্থানীয় খাসিয়া আধিবাসীরা গুলি করে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন



বিজিবি'র সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল এসব তথ্য নিশ্চিত করে বলেন, গোয়াইনঘাট উপজেলার দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১২৬১/১ ও  ২-এস এর মধ্যবর্তী সংলগ্ন পাহাড়তলী এলাকা দিয়ে ৪ জন বাংলাদেশী নাগরিক আনুমানিক ১ কিলোমিটার দূরে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। এসময় ভারতীয় খাসিয়া নাগরিকরা বিকেল সাড়ে চার টার দিকে তাদের লক্ষ্য করে গুলি করে। এতে একজন নিহত ও একজন আহত হন। আহত ব্যক্তি বাংলাদেশে পালিয়ে এসে বর্তমানে পলাতক রয়েছেন বলে জানান তিনি।

বিজিবির এই কর্মকর্তা বলেন, সীমান্ত এলাকায় টহলরত বিজিবি সদস্য দল সীমান্তবর্তী জনগনকে অবৈধভাবে সীমান্ত পারা হয়ে ভারতে প্রবেশ নিষেধাজ্ঞা প্রদান করে আসছে। সীমান্ত লংঘনের ব্যাপারে এবং অনাকাঙ্খিত ঘটনা রোধে বিজিবির তরফ থেকে সীমান্তবর্তী জনসাধারণসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গর নিকট সর্বদাই সহযোগীতার আবেদন করা হয়ে থাকে।

লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল বলেন, সীমান্ত এলাকায় অবৈধ চলাচল রোধে করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেও সীমান্তে টহল এবং নজরদারী অব্যাহত রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.