Sylhet Today 24 PRINT

নমুনা আসেনি, তাই শাবির ল্যাবে শনিবার করোনার পরীক্ষা হয়নি

নিজস্ব প্রতিবেদক |  ০৫ জুলাই, ২০২০

করোনা শনাক্তকরণ পরীক্ষার জন্য গত ১৮ মে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব চালু হয়। এরপর থেকে এই ল্যাবে নিয়মিত করোনা শনাক্তকরণ পরীক্ষা করা হচ্ছিলো। মূলত সুনামগঞ্জ জেলা থেকে আসা নমুনা পরীক্ষা করা হচ্ছিলো। এছাড়া সিলেট জেলারও কিছু নমুনা পরীক্ষা করো হতো এই ল্যাবে।

তবু শনিবার (৪ জুলাই) সিলেট বা সুনামগঞ্জ কোনো জেলা থেকেই নমুনা পাঠানো হয়নি শাবির ল্যাবে। ফলে এদিন ল্যাবে করোনা শনাক্তকরণ কোনো পরীক্ষাও হয়নি।

এ তথ্য জানিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক ড. হাম্মাদুল হক বলেন, শনিবার সুনামগঞ্জ বা সিলেট থেকে কোনো নমুনা আমাদের ল্যাবে আসেনি। ফলে এদিন এখানে কোনো পরীক্ষা হয়নি।

বিজ্ঞাপন



তিনি বলেন, সুনামগঞ্জের অনেক জায়গায় বন্যা দেখা দিয়েছে। এ কারণে হয়তো শনিবার এই জিলা থেকে কোনো নমুনা আসেনি। এছাড়া সিলেটের সিভিল সার্জন কার্যালয় থেকেও এদিন আমাদের কোনো নমুনা পাঠানো হয়নি।

শাবির ল্যাব ছাড়াও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনা শনাক্তকরণ পরীক্ষা করা হয়। শনিবার এই ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৯ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া একইদিনে ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় হবিগঞ্জের ৩৭ জনের করোনা শনাক্ত হয়। এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হিসেবে সিলেট বিভাগে শনাক্ত হয়েছেন ৫১০৬ জন। এদের মধ্যে সিলেট জেলায় ২৭৩৬ জন, সুনামগঞ্জে ১০৬২ জন, হবিগঞ্জে ৭৫৯ জন ও মৌলভীবাজারে ৫২২ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.