Sylhet Today 24 PRINT

জুড়ীতে ভোক্তা অধিকারের জরিমানা আদায়

জুড়ী প্রতিনিধি |  ০৭ জুলাই, ২০২০

ওজনে কম দেওয়া, পণ্যের দাম বেশি রাখা, পণ্যে মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন রকমের অভিযোগের বিরুদ্ধে জুড়ীতে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (৭ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মো. আল আমিনের নেতৃত্বে জুড়ী থানার পুলিশের সহযোগিতায় উপজেলার কামিনীগঞ্জ বাজার, ভবানীগঞ্জবাজার, জোনাকি মার্কেট, পোষ্ট অফিস রোড, বড়লেখা রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর হাট বাজার, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এই সময় কামিনীগঞ্জ বাজার, ভবানীগঞ্জ বাজার, পোষ্ট অফিস রোড, বড়লেখা রোডসহ বিভিন্ন জায়গায় তদারকি করা হয়। উক্ত তদারকি অভিযানে প্যাকেটের গাঁয়ে মেয়াদ, উৎপাদন তারিখ ও মূল্য না লিখা, মেয়াদ উত্তীর্ণ পণ্য ও প্রসাধনী বিক্রয় করা, নোংরা পরিবেশে বিক্রয়ের উদ্দেশ্যে খাদ্য দ্রব্য মজুদ রাখা, মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত দামে পেট্রোল বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কামিনীগঞ্জ বাজারে অবস্থিত আরিফ এন্ড শরিফ ষ্টোরকে ২ হাজার ৫ শত টাকা, জোনাকি মার্কেটে অবস্থিত দত্ত ব্রাদার্সকে ২ হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ এবং তা আদায় করা হয়।

বিজ্ঞাপন

এছাড়াও উক্ত অভিযান চলাকালীন সময়ে জুড়ী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলামের লিখিত অভিযোগের প্রেক্ষিতে বড়লেখা রোডে অবস্থিত আবুল এন্টারপ্রাইজকে অতিরিক্ত দামে পেট্রোল বিক্রয় করার অপরাধে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। উক্ত ৪ হাজার  টাকা জরিমানা আদায় করে অভিযোগকারীকে আইন অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ টাকা প্রদান করা হয়।

এ অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৯ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন সহকারী পরিচালক আল আমিন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.