Sylhet Today 24 PRINT

ছয় দফা দাবিতে সিলেটে মেডিকেল টেকনোলজিস্টদের অবস্থান কর্মসুচি

সিলেটটুডে ডেস্ক |  ০৯ জুলাই, ২০২০

নতুন নিয়োগ, বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নীথকরণ সহ ছয় দফা দাবিতে কর্ম বিরতী ও অবস্থান কর্মসুচি পালন করেছে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোশিয়েশন (বিএমটিএ) সিলেট শাখা।

বৃহস্পতিবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চত্তরে সকাল ১১ টা থেকে দুপুর একটা পর্যন্ত এ কর্ম সুচি পালন করা হয়।

বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোশিয়েশন (বিএমটিএ) সিলেট শাখার সভাপতি সুজিত কুমার ব্যানার্জির সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সঞ্জিত হালদারের পরিচালনায় অনষ্ঠিত কর্ম বিরতি ও অবস্থান কর্মসুচিতে বক্তব্য রাখেন, সিনিয়র মেডিকেল টেকনোলজিষ্ট আব্দুল হাকিম, মোঃ আলমগীর হোসেন, মেডিকেল টেকনোলজিষ্ট আলমগীর আলম,মির্জা মনিরুজ্জামা মনির, সাহাদাত হোসেন মিয়া, আনন্দ বনিক, আল আমিন, মোঃ রফিকুল ইসলাম, মোঃ নাজমুল হাসান নিপু, মোঃ ওমর ফারুক,মোঃ এনামূল হক, মোঃ নিয়ামত, মোঃ আব্দুর রশিদ, মোঃ মাহবুবুর আলম সজল, মোঃ বদিউজ্জামান, মোঃ তাহহিদুর রহমান, মোঃ আবু ইফসুফ, মোঃ রানা আহমেদ, মোঃ গোলাম রাব্বি, মোঃ নাদিমুল ইসলাম, মোঃ রাসেল মিয়া, মোঃ রবিন, মোঃ রুহেল হুসাইন,  মোঃ সাগর সরকার, মোঃ মাজিদুর রহমান মাজিদ, মোঃ সোহেল রান, মোঃ নজরুল ইসলাম, মোঃ আবু হাসান, মোঃ মিলন, বেকার এন্ড প্রাইভেটঁ মেডিকেল সার্ভিসেস এসোমিয়েশনের সভাপতি মোঃ রফিকুল ইসলাম ও সাধারন সম্পাদ মোঃ আল আমিন হুসাইন প্রমুখ।

অবস্থান কর্মসুচি থেকে কেন্দ্রীয় কর্মসুচি ছয় দফা দাবি তুলে ধরেন সংগঠনের সিলেট শাখার সভাপতি।  

দাবির মধ্যে রয়েছে (১)প্রধান মন্ত্রীর নির্বাহী আদেশে বয়সোত্তীর্ণ মেডিকেল টেকনোলজিষ্টদের বয়স প্রমার্জনা সাপেক্ষে অবিলম্ভে ২০ হাজার মেডিকেল টেকনোলজিষ্ট এডহোক ভিত্তিতে নিয়োগ প্রদান ও নতুন পদ সৃষ্টি। (২) মেডিকেল টেকনোলজিষ্টদেও বেতন ১০ গ্রেডে উন্নীত করন। (৩) ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড চালুকরণ। (৪) স্বেচ্ছা সেবক/ অস্থায়ী/ মাস্টাররোল এর মাধ্যমে মেডিকেল টেকনোলজিষ্ট পদে নিয়োগ বন্ধ করণ। (৫) মহামান্য সুপ্রিমকোর্টেও আদেশে এবং প্রধানমন্ত্রীে নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ মোতাবেক ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষাবোর্ড সংশ্লিষ্টদেও মামলা চুড়ান্ত নিস্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশকৃতদের স্বাস্থ্য বিভাগে নিযোগ না দেয়া। (৬) অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ জন মেডিকেল টেকনোলজিষ্টদেও স্থায়ী নিয়োগের সুপারিশের আলোকে ১৪৫ জন নিয়োগ পাওয়া মেডিকেল টেকনোলজিষ্টদেও নিয়োগপত্র বাতিলকরণ এবং অনিয়মের সাথে জড়িতদেও স্বাস্তি প্রদান। কর্মবিরতী ও অবস্থান কমৃসুচি থেকে হুসিয়ার করে  বলা হয় এই দাবি মানা না হলে আরো কার কর্মসুচি দেয়া হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.