Sylhet Today 24 PRINT

শ্রমিক নেতা রিপন হত্যার প্রতিবাদে সিলেটে সড়ক অবরোধ-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক |  ১১ জুলাই, ২০২০

সিলেট বিভাগীয় ট্যাঙ্ক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন (৪০) কে হত্যার ঘটনায় খুনীদের গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা।

শনিবার (১১ জুলাই) সকাল থেকে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বৃষ্টি উপেক্ষা করে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। এ সময় তারা রাস্তায় টায়ারে আগুন জালিয়ে প্রতিবাদ জানান এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেপ্তার দাবি করেন। এদিকে এ ঘটনায় নোমান ও সাদ্দাম নামে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। দক্ষিণ সুরমা থানায় এ ব্যাপারে একটি হত্যা মামলাও দায়ের করা হয়েছে।

সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি মো. রুনু মিয়াসহ সংগঠনের নেতৃবৃন্দ শ্রমিকদের এই বিক্ষোভে একাত্মতা পোষণ করেন। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত দক্ষিণ সুরমা বাবনা পয়েন্ট, চন্ডিপুল পয়েন্ট, পারাইরচক, হুমায়ুন রশিদ চত্বর, শেরপুর সড়ক অবরোধ করে বিক্ষোভকারী শ্রমিকরা। এতে সড়কে অসংখ্য আটকে পড়ায় চরম দূর্ভোগ পোহাতে হয়।

বিজ্ঞাপন



এ ব্যাপারে ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার বলেন, আমার এক সহকর্মী সন্ত্রাসী হামলায় নিহত হয়েছে। আমরা শ্রমিক সংগঠন এর প্রতিবাদ জানাচ্ছি। সাথে সাথে এ হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেপ্তারের জন্য প্রশাসনের প্রতি দাবি জানাচ্ছি। দ্রুত দোষীদের গ্রেপ্তার করা না হলে সারা সিলেট বিভাগজুড়ে কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে।

এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল বলেন, এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় নোমান ও সাদ্দাম নামে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকীদের গ্রেপ্তারে চেষ্টা চলছে। শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে সড়ক ছেড়ে দিয়েছে বলেও জানান তিনি।

জানা যায়, শুক্রবার রাত সোয়া ১০টার দিকে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট এলাকার রিপনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তাকে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শ্রমিক নেতা রিপন দক্ষিণ সুরমার খোজারখলা এলাকার আবিল হোসেনের ছেলে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.