Sylhet Today 24 PRINT

কোম্পানিগঞ্জে ফের বন্যা, পানিবন্দি প্রায় ২০ হাজার মানুষ

নিজস্ব প্রতিবেদক |  ১১ জুলাই, ২০২০

ঢল আর অতিবৃষ্টিপাতে সিলেটের কেম্পানিগঞ্জ এলাকায় আবারও বন্যা দেখা দিয়েছে। এক সপ্তাহের ব্যবধানে এনিয়ে এই উপজেলায় দ্বিতীয় দফায় বন্যা দেখা দিলো। বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে উপজেলার প্রায় ২০ হাজার মানুষ।

বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে কানাইঘাট এবং গোয়াইনঘাট উপজেলায়ও। সুরমা নদীর পানি বেড়ে চলায় নগরীতে বন্যার শঙ্কা দেখা দিয়েছে। ইতোমধ্যের বেশকয়েরকটি পয়েন্টে নদীর পানি বিপদসীমা অতিক্রম করেছে।

বিজ্ঞাপন



কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনের তথ্যমতে, উপজেলায় পানিবন্দি অবস্থায় আছেন অন্তত ২০ হাজার মানুষ। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে আশ্রয়কেন্দ্র চালু করা হয়েছে। আশ্রয়কেন্দ্রে বিশুদ্ধ পানি ও শুকনো খাবার দেয়া হচ্ছে। এক সপ্তাহের ব্যাবধানে দ্বিতীয় দফায় বন্যা সৃষ্টি হওয়ায় আসবাবপত্র আর গবাদিপশু নিয়ে বিপাকে পড়েছেন উপজেলার বানভাসি মানুষেরা।

কোম্পানিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য জানান, উপজেলার ৬ টি ইউনিয়ন বন্যা আক্রান্ত হয়েছে। পানিবন্দি রয়েছেন অন্তত ২০ হাজার মানুষ। ৩৬ টি আশ্রয় কেন্দ্রে প্রস্তুত রাখা হয়েছে। কিছু মানুষ সেখানে আশ্রয় নিয়েছেন। তাদেরকে শুকনো খাবার ও বিশুদ্ধ পানির ব্যাবস্থা করা হয়েছে। জেলা প্রশাসন থেকে আক্রান্তদের জন্য ২৫ মেট্রিকটন চাল বরাদ্ধ দেয়া হয়েছে বলে জানান এ কর্মকর্তা।

এদিকে সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপদসীমার ৭০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া গোয়াইনঘাট, কানাইঘাট উপজেলার অনেক নিম্নাঞ্চল প্লাবিত হয়ে নীচু এলাকার হাজারো বসত বাড়ি পানিবন্দি রয়েছে। বৃষ্টিপাত বাড়লে সিলেটের বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত হওয়ার আশংকা করছে আবহাওয়া অধিদপ্তর।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.