Sylhet Today 24 PRINT

সিলেটে সাহেদের শ্বশুরবাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি

নিজস্ব প্রতিবেদক |  ১৩ জুলাই, ২০২০

দেশজুড়েই এখন আলোচিুত-সমালোচিত নাম সাহেদ করিম। করোনাভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার দায়ে তিনি এখন পলাতক। এরমধ্যেই জানা গেলো সাহেদ করিম বিয়ে করেছেন সিলেটে। সিলেটে নিজের দ্বিতীয় বিয়ে করেন সাহেদ।

ফলে তার সন্ধানে সিলেটেও তৎপরতা চালাচ্ছে সিলেটের আইন-শৃঙ্খলা বাহিনীও। রোববার সাহেদ করিমের শ্বশুরবাড়িতে আইনশৃঙ্খলা বাহিনী। আইনশৃঙ্খলা বাহিনীর একটি দল সিলেটের দক্ষিণ সুরমায় সাহেদের শ্বশুরবাড়ি পরিদর্শন করেছে বলে জানা গেছে।

বিভিন্ন সময়ে দেশে বড় বড় অপরাধী আর জঙ্গিরা আশ্রয় নিয়েছিলো সিলেটে। সিলেটের প্রবাসীদের ফাঁকা বাড়ি হয়ে ওঠেছিলো তাদের নিরাপদ আশ্রয়অ ফলে শ্বশুড়বাড়ি থাকায় পলাতক সাহেদও সিলেটে আশ্রয় নিতে পারে বলে ধারণা আইনশৃঙ্খলা বাহিনীর।

জানা যায, নগরীর ২৭নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত দক্ষিণ সুরমার পাঠানপাড়া এলাকায় সাহেদের শ্বশুড়বাড়ি।

সাহেদের স্ত্রীর বড় ভাই ফেরদৌস আরাবি বলেন, আমাদের বাড়িতে একটি টিম গেছে বলে খবর পেয়েছি। তবে কারা তারা সেটা জানি না। কারণ আমি ওখানে থাকি না। বাসা নিয়ে নগরীর উপশহরে থাকি।

বিজ্ঞাপন



তিনি বলেন, সিলেটে সাহেদের আসা-যাওয়া থাকলেও বাসায় তেমন আসেন না। ফোনে যোগাযোগ হয় এটুকুই।

গত সিটি নির্বাচনসহ বিভিন্ন সময়ে সিলেটে আসার কথা উল্লেখ করলে তিনি বলেন, সিলেটে তার অনেকেই আছেন। থাকা-খাওয়ার জন্য আমার বাসায় আসার দরকার হয় না। সাহেদের ঘটনার পর থেকে বড় বিব্রতকর অবস্থায় সময় কাটছে বলে তিনি জানান।

নাম প্রকাশ না করে দক্ষিণ সুরমার কয়েকজন জানান, মহামারী করোনার ভুয়া সার্টিফিকেট জালিয়াতির দায়ে অভিযুক্ত সাহেদ করিম সিলেটে দ্বিতীয় বিয়ে করেছেন। সাহেদের স্ত্রী সাদিয়া আরাবি রিম্মিরা দুই বোন। তাদের মা দুই বোনকে রেখে অন্যত্র বিয়ে করে চলে যান। সিলেট মেট্রোপলিটনের মোগলাবাজার থানাধীন পাঠানপাড়ায় তাদের বাড়ি।

সাদিয়া আরবি রিম্মির পিতার নাম ইয়াসিন আরাবি। তিনি সরকারের ঊর্ধ্বতন এক কর্মকর্তা ছিলেন। কয়েক বছর আগে তিনি মারা যান।

ইয়াসিন আরাবির স্ত্রী- রিম্মির মা সাহিদা আরাবি ছিলেন বাংলাদেশ টেলিভিশনের প্রযোজক। স্বামীর মৃত্যুর পর তিনি দুই কন্যা সন্তান-রিম্মি ও শাম্মীকে রেখে ঢাকার এক শিল্পপতিকে বিয়ে করে চলে যান। তবে, মেয়ে রিম্মি ও শাম্মী থেকে যান পিতা ইয়াসিন আরাবির বাসায়।

স্থানীয়রা আরও জানান, সাহেদ করিমের সঙ্গে বিয়ের আগে আরেকবার বিয়ে হয়েছিল সাদিয়া আরাবি রিম্মির। সেই স্বামীর ঘরে সাদিয়ার এক কন্যাসন্তানও রয়েছে। সাহেদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে উঠলে কন্যা সন্তান রেখেই সাহেদের কাছে চলে যান রিম্মি।

সিলেট মহানগর পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া গণমাধ্যমকে বলেন, সাহেদের ব্যাপারে আমাদের বিশেষ নজরদারি রয়েছে। এমন কিছু ঘটলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিব।

র‌্যাব-৯-এর দায়িত্বশীলরা জানান, এ ব্যাপারে তারা অবগত, তবে এখনই বিস্তারিত কিছু বলতে তারা নারাজ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.