Sylhet Today 24 PRINT

কমলগঞ্জে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

কমলগঞ্জ প্রতিনিধি |  ১৩ জুলাই, ২০২০

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারের বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর হাট বাজার, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। তদারকি অভিযানে বিভিন্ন অনিয়মের দায়ে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১১ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। এর মধ্যে লাইফ কেয়ার ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, পাল ষ্টোরকে ৩ হাজার টাকা ও বাবুল এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা।

সোমবার (১৩ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে শমশেরনগর ফাঁড়ির পুলিশ ফোর্সের সহযোগিতায় এ অভিযান চালানো হয়।

অভিযানে সেবা এবং পণ্যের মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত দামে পণ্য দ্রব্য বিক্রয় করা, প্যাকেটের গায়ে উৎপাদন, মেয়াদ উত্তীর্ণ তারিখ না লেখা, মূল্য তালিকা থেকে অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করা, নোংরা পরিবেশে বিক্রয়ের উদ্দেশ্যে খাদ্য দ্রব্য মজুদ রাখার প্রমাণ পায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানকালে পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.