Sylhet Today 24 PRINT

সুনামগঞ্জে বন্যার্তদের মুখে খাবার তুলে দিচ্ছেন আ’লীগ নেতা রু‌মেন

সুনামগঞ্জ প্রতিনিধি |  ১৫ জুলাই, ২০২০

সুনামগঞ্জে প্রতিদিন ২০০ বন্যার্ত মানুষকে রান্না করা খাবার খাওয়াচ্ছেন এক আওয়াম লীগ নেতা। জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক পি‌পি খায়রুল ক‌বির রু‌মেন শনিবার থেকে শহ‌রের ও‌য়েজখালী বি‌সিক শিল্পনগরী‌তে বন্যায় অসহায় হ‌য়ে পড়া মানুষ দুই বেলা খাবার ও রাত্রযাপ‌নের ব্যবস্থা ক‌রে দিয়েছেন।

গত শুক্রবার থেকে ভারতের চেরাপুঞ্জিতে বৃষ্টিপাতের কারণে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। প্লাবিত হ‌য়ে শহ‌রের ৮০ভাগ এলাকা। অনেকের ঘ‌রে কোমড় পা‌নি, গলা পা‌নি হ‌য়ে যায়। ঘরবাড়ি ডুবে যাওয়ায় অনেক মানুষের রান্নাবান্না বন্ধ হ‌য়ে যায়। চরম দু‌র্ভো‌গে পড়েন পা‌নিব‌ন্দি মানুষজন।

শহ‌রের মানুষের এমন দু‌র্ভো‌গে পা‌শে দাঁড়ান জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক পি‌পি খায়রুল ক‌বির রু‌মেন। লন্ডন যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আরজ আলীর  সহায়তায় শনিবার সকাল থেকে প্রতিদিন  দুই বেলা রান্না করা খাবারের আয়োজন করেন তিনি। এছাড়া ২০০ মানুষ‌কে রাত্রি যাপ‌নেরও ব্যবস্থা করেন তিনি।

বিজ্ঞাপন

নিজের অর্থায়নে প্রতিদিন রান্না করা খাবার তৈরি ক‌রে বন্যার্ত মানুষ‌কে খাওয়াচ্ছেন তিনি। শহ‌রের ও‌য়েজখালী এলাকার রু‌মেনা আক্তার বলেন, ঘ‌রে পা‌নি ঢু‌কে গেছে, রান্নাবান্না বন্ধ। ছেলে মে‌য়ে নি‌য়ে বিপদে ছিলাম। চার দিন ধ‌রে রু‌মেন ভাই আমা‌দের খাওয়াচ্ছেন।

খেলন মিয়া না‌মের পা‌নিব‌ন্দি আরেক শ্রমিক বলেন, বিপদে রু‌মেন ভাই আমা‌দের খাবার দিচ্ছেন, থাকার জায়গা দিয়েছেন। সমাজে এমন মানুষ অনেক প্রয়োজন।

‌জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক পি‌পি খায়রুল ক‌বির রু‌মেন বলেন, ক‌রোনা শুরু হওয়ার পর থে‌কেই  অসহায় মানুষ‌কে নগদ অর্থ, খাবার দি‌য়ে সহায়তা করছি। রাজনীতি করছি মানুষের জন্য, এজন্য দায়বদ্ধতা থেকে মানুষের পা‌শে দাঁড়িয়েছি।  বন্যায় ক্ষ‌তিগ্রস্থ মানুষ‌জন‌কে প্রতিদিন তিন বেলা খাবার দিচ্ছি, থাকার ব্যবস্থা ক‌রে‌ছি । আমার সহায়তা আগামী‌তেও অব্যাহত থাক‌বে।

খায়রুল ক‌বির রু‌মেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সাংসদ প্রয়াত আব্দুর রইছের পুত্র।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.