Sylhet Today 24 PRINT

বড়লেখায় ব্যবসায়ী খুনে জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন

বড়লেখা প্রতিনিধি |  ২৮ জুলাই, ২০২০

মৌলভীবাজারের বড়লেখায় ব্যবসায়ী আব্দুল আহাদের (৩২) হত্যাকারী ও এর সঙ্গে সংশ্লিষ্টদের দ্রুত বিচার এবং ফাঁসির দাবিতে হাজীগঞ্জ বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। ব্যবসায়ী ও আহাদের এলাকার লোকজন এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

মঙ্গলবার (২৮ জুলাই) মৌলভীবাজার-বড়লেখা আঞ্চলিক সড়কের বড়লেখা পৌর শহরের হাজীগঞ্জ বাজারের বড় মসজিদ এলাকায় দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। অফিসবাজার বণিক সমিতির উদ্যোগে এই মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন চলাকালে সমাজকর্মী নুরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহাব উদ্দিন, কোয়াবের বড়লেখা শাখার সভাপতি ছালেহ আহমদ জুয়েল, অফিসার বাজার বণিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস স্বপন, প্রধান শিক্ষক মোহাম্মদ নাজিম উদ্দিন, জ্যেষ্ঠ শিক্ষক আব্দুল আজিজ, অবসরপ্রাপ্ত শিক্ষক মঈন উদ্দিন, নিহতের বড় ভাই হাফিজ বেলাল আহমদ, সমাজসেবক ফয়েজ আহমদ প্রমুখ।

বিজ্ঞাপন

গত ২৩ জুলাই বড়লেখায় জমি ক্রয় সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত আব্দুল আহাদ চিকিৎসাধীন অবস্থায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের সুজাউল (হরিনগর) গ্রামের শফিক উদ্দিনের ছেলে।

এ বিষয়ে বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক বলেন, ‘ঘটনার অভিযোগ পাওয়ার পর পুলিশ তাৎক্ষণিক বিভিন্ন জায়গায় অভিযান চালায়। এক পর্যায়ে সিলেট মেট্রোপলিটন এলাকা থেকে মূল আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। সে আদালতে স্বীকারোক্তি প্রদান করেছে। এখন ময়নাতদন্ত প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী কার্যক্রম নিষ্পত্তি করা হবে। মামলাটি তদন্তের এক পর্যায়ে জানা যায় দীর্ঘদিন আগে জমি বেচা কেনার ঘটনাকে কেন্দ্র করে নিহত ব্যক্তির সাথে আসামির স্থানীয়ভাবে বিচার সালিশ হয়েছে। যারা সামাজিক বিচার সালিশ করেন তাদের কাছে অনুরোধ তারা যত দ্রুত সম্ভব স্থানীয় এসব বিষয় নিষ্পত্তি করলে এরকম অনাখাঙ্কিত ঘটনা ঘটবে না। সামাজিক শান্তি শৃঙ্খলা বজায় থাকে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.