Sylhet Today 24 PRINT

কোরবানির ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করা হবে : মেয়র আরিফ

নিজস্ব প্রতিবেদক |  ০১ আগস্ট, ২০২০

ফাইল ছবি

সিলেট নগরীর কুমারপাড়া জামে মসজিদে সকাল সাড়ে ৭ টায় ঈদের নামাজ আদায় করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এ মসজিদে আয়োজিত মুসলিম উম্মার বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান ঈদ-উল আযহার প্রথম জামাতে তিনি অংশ নেন। বন্দর বাজার জামে মসজিদের খতিব মাওলানা মো. মোস্তাক আহমদ খান ঈদের জামাতে ইমামতি করেন।

ঈদের নামাজ শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী দেশবাসী তথা বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী প্রবাসীদের ঈদ-উল আযহার শুভেচ্ছা জানান।

এ সময় তিনি বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে সিলেটের ঐতিহাসিক ঈদগাহ সহ সব ঈদগায় এবার ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। করোনা পরিস্থিতির কারণে সবাইকে মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের জামাতে অংশ নিতে এবং স্বাস্থ্যবিধি মেনে কোরবানি আদায়ের আহবান জানান।

বিজ্ঞাপন

সিসিক মেয়র বলেন, কোরবানির জন্য নগরীর ২৭ ওয়ার্ডের ৩০টি স্থান প্রস্তুত রাখা হয়েছে। কেউ যেন যত্রতত্র কোরবানির পশু জবাই করে পরিবেশ দূষণ না করেন এবং রাস্তাঘাটে, ড্রেনে, খাল বা ছড়ায় কোরবানির বর্জ্য না ফেলতে নগরবাসীর প্রতি আহবান জানান তিনি।

কোরবানির বর্জ্য অপসারণের লক্ষে সিলেট সিটি করপোরেশনে কয়েক স্তরে ১২’শ পরিচ্ছন্নতাকর্মী কাজ করছেন। ২৪ ঘণ্টার মধ্যে পরিচ্ছন্নতার কাজ শেষ করতে নগরীকে ৩টি জোনে ভাগ করে সিসিকের ৯ টি মনিটরিং টিম কাজ বর্জ্য অপসারণ কাজ পর্যবেক্ষণ করছেন। বর্জ্য অপসারণের পরপর জীবানুমুক্তকরণে নগরজুড়ে জীবাণুনাশক স্প্রে করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.