Sylhet Today 24 PRINT

করোনার কারণে সিলেটে বন্ধ থাকছে জন্মাষ্টমীর শোভাযাত্রা ও মিছিল

নিজস্ব প্রতিবেদক |  ০৮ আগস্ট, ২০২০

ফাইল ছবি

মহামারী করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে ও শুধু ধর্মীয়রীতি অনুসরণ করে এবার পালিত হবে সনাতন হিন্দু সম্প্রদায়ের আসন্ন ধর্মীয় উৎসব জন্মাষ্টমী। শনিবার সিলেটটুডে টোয়েন্টিফোরকে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

একই সাথে ধর্মীয়রীতি অনুসরণ করে জন্মাষ্টমী পালন করলেও করা যাবে না কোনো সভা-সমাবেশ, মিছিল ও শোভাযাত্রা।

তিনি বলেন, ‘আগামী ১১ অগাস্ট সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব জন্মাষ্টমী সীমিত পরিসরে উদযাপিত হবে। এছাড়া সকল মন্দিরে সীমাবদ্ধ রাখতে হবে জন্মাষ্টমী সংশ্লিষ্ট সব অনুষ্ঠান।’

বিজ্ঞাপন

রজত কান্তি গুপ্ত আরও বলেন, ‘জন্মাষ্টমীতে কোনো প্রকার সমাবেশ, শোভাযাত্রা ও মিছিল করা হবে না। তবে স্বাস্থ্যবিধি মেনে মন্দির প্রাঙ্গণে পূজা অনুষ্ঠান ও সব আচারবিধি পালন করা যাবে।’

এছাড়া প্রাণঘাতী করোনাভাইরাস থেকে মুক্তি পেতে সকল সনাতন ধর্মাবলম্বীরা তাদের ঘরে থেকে দেশ ও বিশ্ববাসীর জন্য বিশেষ প্রার্থনা ও উলুধ্বনি দেয়ার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, ছোঁয়াচে রোগ মহামারী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব রক্ষা, ভিড় এড়ানো এবং স্বাস্থ্যবিধি মেনে চলার উপর সবচেয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে। যে কারণে এই বছর বাংলা নববর্ষ, ঈদুল ফিতর ও ঈদুল আযহায়ও ছিল না উৎসবের আমেজ। যা দেশে পালিত হয়েছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.