Sylhet Today 24 PRINT

সিলেটে মোটরসাইকেলে বোমাসদৃশ বস্তু: সেই পুলিশ সদস্যকে সাময়িক বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক |  ০৮ আগস্ট, ২০২০

সিলেট নগরের চৌহট্টা এলাকায় মোটরসাইকেলে বোমা সদৃশ বস্তু পাওয়া ঘটনায় পুলিশ সদস্য চয়ন নাইডুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের সার্জেন্ট চয়নের মোটর সাইকেলেই ওই বস্তু পাওয়া যায়।

এনিয়ে সেনাবাহিনী-র‍্যাব-পুলিশেরর প্রায় ২২ ঘন্টা অভিযানের পর জানা যায়, আলোচিত বস্তুটি কোনো বিস্ফোরক নয়। টাইলস কাটার একটি যন্ত্র (গ্রাইন্ডিং মেশিন)।

এরপরই প্রশ্ন ওঠে পুলিশ সদস্যের মোটসাইকেলে ওই বস্তুটি রাখলো কে। এ নিয়ে আলোচনার মধ্যেই শনিবার চয়ন নাইডুকে সাময়িক বরখাস্ত করে সিলেট মহানগর পুলিশ।

এ তথ্য নিশ্চিত করে শনিবার সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ বলেন, ঘটনার সময় চয়ন নাইডু তিনি নিজের দায়িত্বপালনকালীন সময়ে দায়িত্বরত এলাকা ছেড়ে অন্য এলাকায় অবস্থান করছিলেন। এছাড়া তার মোটরসাইকেলে বোমাসদৃশ বস্তু রাখা হলেও তিনি কেনো টের পেলেন না এসব কারণে গত ৬ আগস্ট তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

তিনি আরও বলেন, মোটরসাইকেলে ‘গ্রাইন্ডিং মেশিন’ রাখার ঘটনা তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় তার কোনো দায়িত্ব অবহেলা তদন্তে উঠে আসলে তার বিভাগীয় শাস্তি হবে।

গত বুধবার (৫ আগস্ট) রাতে নগরের সিলেটে ট্রাফিক পুলিশের সার্জেন্ট চয়ন নাইডুর মোটরসাইকেলে বোমাসদৃশ বস্তু পাওয়া যায়। এরপর বোমা সন্দেহে রাতভর ওই এলাকা ঘিরে রাখে পুলিশ। পরদিন বৃহস্পতিবার বিকেলে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের বোমা নিষ্ক্রিয়করণ ও ধ্বংসকরণ দল বোমাসদৃশ বস্তুটি অপসারণ জানায়, এটি কোনো বিস্ফোরক নয়, টাইলাস কাটার একটি যন্ত্র।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.