Sylhet Today 24 PRINT

সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক সংস্কারে সিলেট চেম্বারের চিঠি

নিজস্ব প্রতিবেদক |  ১২ আগস্ট, ২০২০

সিলেট, বিশ্বনাথ ও জগন্নাথপুরবাসীদের দীর্ঘদিনের দাবী সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কটি সংস্কারের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করেছে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। এছাড়াও এর অনুলিপি পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে।

গত ১০ আগস্ট চেম্বার সভাপতি আবু তাহের মোঃ শোয়েব কর্তৃক স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়েছে যে, বিশ্বনাথ ও জগন্নাথপুরবাসীদের জন্য বিভাগীয় শহর সিলেটের সাথে যোগাযোগের একমাত্র সড়ক সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক। উক্ত সড়কের বিশ্বনাথ-জগন্নাথপুর অংশের প্রায় ৩০ কিলোমিটার রাস্তা বর্তমানে যানচলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রায় পুরো রাস্তাই ভাঙ্গা ও বড় বড় গর্ত হয়ে যাওয়ায় যানবাহনগুলো অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করছে এবং প্রতিনিয়তই ছোট-বড় দূর্ঘটনা ঘটছে।

উল্লেখ্য যে, বিশ্বনাথ ও জগন্নাথপুর সিলেটের মধ্যে সর্বাধিক প্রবাসী অধ্যূষিত এলাকাগুলোর অন্যতম। এছাড়াও বিশ্বনাথ ও জগন্নাথপুরের উল্লেখযোগ্য সংখ্যক লোক সিলেটে বসবাস করেন এবং ব্যবসা-বাণিজ্য করেন। উক্ত সড়কের বেহাল দশার কারণে জনসাধারণ, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ প্রতিদিন মারাত্মক দূর্ভোগের শিকার হচ্ছেন। এসব বিষয় বিবেচনা করে এবং জনসাধারণের দূর্ভোগ লাঘবে সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কটি জরুরীভিত্তিতে সংস্কারের জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন সিলেট চেম্বার সভাপতি। উক্ত সড়কটি দ্রুত সংস্কার করা গেলে জনদূর্ভোগ কমার পাশাপাশি বৃহত্তর সিলেটে ব্যবসা-বাণিজ্য ও প্রবাসী বিনিয়োগ বৃদ্ধি পাবে বলে চেম্বার নেতৃবৃন্দ মনে করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.