Sylhet Today 24 PRINT

কমলগঞ্জে ১০ মাসেও উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি

কমলগঞ্জ প্রতিনিধি |  ১৬ সেপ্টেম্বর, ২০২০

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের ১০ মাস অতিবাহিত হলে ও এখনও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি। ইতিমধ্যে কমিটি গঠনের লক্ষ্যে একাধিক বৈঠক করেছে আওয়ামী লীগের ৬ সদস্য বিশিষ্ট কমিটি। সম্প্রতি কমিটি গঠনের কার্যক্রম শুরু করলে আওয়ামী লীগের কমিটিতে পদ-পদবী পাওয়ার জন্য অনেকেই দৌড়ঝাঁপ শুরু করেছেন।

জানা যায়, ২০১৯ সালের ৯ নভেম্বর কমলগঞ্জ উপজেলা মাল্টিপারপাস হল রুমে প্রধান অতিথি হিসেবে তৎকালীন সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন উপস্থিত থেকে সম্মেলনের মাধ্যমে আছলম ইকবাল মিলনকে সভাপতি, ফজলুল হক বাদশা ও ছিদ্দেক আলীকে সহ-সভাপতি এবং এডভোকেট এএসএম আজাদুর রহমান আজাদকে সাধারণ সম্পাদক ও আব্দুল হান্নান ও অধ্যক্ষ হেলাল উদ্দিনকে যুগ্ম সাধারণ সম্পাদক করে ৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটি গঠনের ১০ মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি। আওয়ামী লীগের একাধিক নেতা নাম প্রকাশ না করা শর্তে আলাপকালে বলেন, আওয়ামী লীগের সম্মেলন করার ১০ মাস অতিবাহিত করলেও এখনও পূর্ণাঙ্গ কমিটি উপহার দিতে পারেনি। তাই কমলগঞ্জে আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকাণ্ড শুধু মাত্র রাষ্ট্রীয় কর্মসূচি পালনের মধ্যেই সীমাবদ্ধ হয়ে রয়েছে। এতে তৃণমূলের নেতাকর্মীরা দলীয় কোন কার্যক্রমে অংশ নিতে পারছে না। তাই দলও ঝিমিয়ে পড়ছে।

তারা আরও বলেন, সম্প্রতি পূর্ণাঙ্গ কমিটি গঠনের তোড়জোড় শুরু হয়েছে। এতে দেখা যাচ্ছে তৃণমূলের নেতাকর্মীদের উপেক্ষা করে সুবিধাভোগী ও পকেট কমিটি বা পরিবারতন্ত্র কেন্দ্রিক কমিটি গঠনের আভাস পাওয়া যাচ্ছে। যদি পকেট কমিটি বা পরিবারতন্ত্র কেন্দ্রিক কমিটি গঠন হয় তবে তা দলের জন্য কোন কল্যাণ বয়ে আনবে না।

কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এএসএম আজাদুর রহমানের সাথে আলাপ করলে তিনি বলেন, আওয়ামী লীগ একটি বড় রাজনৈতিক সংগঠন। এর নেতাকর্মীও অনেক। তাই অনেকেই কমিটিতে পদ পেতে চায়। তবে সবাই তো আর কমিটিতে স্থান পাবে না। আমরা শীঘ্রই সুন্দর কমিটি উপহার দেয়ার চেষ্টা করবো।

অপর এক প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন, এখানে সুবিধাভোগী বা পরিবারতন্ত্রের কোন সুযোগ নেই। দলের সাথে যাদের নিবিড় সম্পর্ক আছে বা দলের নিবেদিত কর্মী তারাই তাদের যোগ্যতা অনুযায়ী কমিটিতে স্থান পাবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.