Sylhet Today 24 PRINT

ভোক্তা অধিদপ্তরের পরিচালকের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

সিলেটটুডে ডেস্ক |  ২০ সেপ্টেম্বর, ২০২০

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালকের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রোববার (২০ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় চেম্বার কনফারেন্স হলে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব। সভায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. ফখরুল ইসলাম বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোক্তা সাধারণের ন্যায়তঃ অধিকার রক্ষায় কাজ করে। মানহীন ও ভেজাল মিশ্রিত পণ্য বিক্রয়, অধিক মূল্য গ্রহণ ও ভোক্তা সাধারণের অভিযোগের ভিত্তিতে তদন্তক্রমে জরিমানা আদায় সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। তবে সচেতন ব্যবসায়ীদের হয়রানি করা কখনই আমাদের উদ্দেশ্য নয়। তিনি জানান, সিলেটে নির্ধারিত জরিমানার হার থেকে অনেক কম জরিমানা আদায় করা হয় এবং এটির একমাত্র উদ্দেশ্য ব্যবসায়ীদেরকে সতর্ক করা।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, বর্তমান করোনাকালে দীর্ঘদিন যাবত ব্যবসা-বাণিজ্য বন্ধ থাকায় ব্যবসায়ীরা মারাত্মক আর্থিক ক্ষতির সম্মুখীন। তিনি করোনার সময়ে ব্যবসায়ীদের কাছ থেকে কোন ধরণের জরিমানা আদায় না করার অনুরোধ জানান। তিনি বলেন, অনেক সময় ব্যবসায়ীরা সঠিক আইন-কানুন না জানার কারণে এবং সচেতনতার অভাবে ভুল করে থাকেন। তাই তিনি যেকোনো ধরণের অভিযান ও জরিমানার পূর্বে ব্যবসায়ীদেরকে আইন-কানুন সম্পর্কে সচেতন করার অনুরোধ জানান।

ব্যবসায়ীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন, তাই ব্যবসায়ীরা যেন কোনভাবে হয়রানির শিকার না হন সেদিকে লক্ষ্য রাখার জন্য চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব অনুরোধ জানান। এছাড়াও তিনি সিলেটের ব্যবসায়ী সমিতিগুলোকে এ ব্যাপারে সক্রিয়ভাবে কাজ করে যাওয়ার আহবান জানান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, পরিচালক মো. মামুন কিবরিয়া সুমন, পিন্টু চক্রবর্তী, মো. আতিক হোসেন, ওয়াহিদুজ্জামান চৌধুরী, মো. আমিনুজ্জামান জোয়াহির, খন্দকার ইসরার আহমদ রকী, ফখর উস সালেহীন নাহিয়ান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ ও শ্যামল পুরকায়স্থ, সিলেট চেম্বারের সাবেক সহ সভাপতি ও সিলেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. দিলওয়ার হোসেন, বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতি সিলেট শাখার সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান সিদ্দিকী, ক্যাটারার্স গ্রুপ অব সিলেটের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন বাবলু, ভোক্তা অধিকার সংরক্ষণ সাব কমিটির যুগ্ম আহবায়ক শহিদ আহমদ চৌধুরী, অভ্যন্তরীণ বাজার সাব কমিটির যুগ্ম আহবায়ক আব্দুল হাদী পাবেল প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.