Sylhet Today 24 PRINT

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে: জাসদ

মুনির, তপন ও জুয়েল হত্যার পুনর্বিচার দাবি

সিলেটটুডে ডেস্ক |  ২৪ সেপ্টেম্বর, ২০২০

মুনির, তপন ও জুয়েলের খুনিদের বিচারের দাবিতে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সিলেট মহানগর শাখার অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে। এসময় জাসদ নেতৃবৃন্দ বলেন, আমাদের ঘরে বসে থাকলে চলবে না, সেই একাত্তরের পরাজিত শক্তি আবারো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আইন করে হলেও দেশ থেকে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এই অবস্থান কর্মসূচী পালন করেন মহানগর শাখার নেতৃবৃন্দ।

অবস্থান কর্মসূচী চলাকালীন সভায় বক্তারা বলেন, স্বৈরচার বিরোধী আন্দোলনে সিলেটের ছাত্র সমাজ যখন ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলেছিলো, ঠিক তখনই স্বৈরাচারের সহযোগিতায় ৭১’ এর ঘাতক জামাত-শিবির চক্র সংগ্রাম পরিষদের কর্মীদের উপর হামলা চালায়। এর প্রতিবাদে সিলেটের ছাত্র সমাজ আন্দোলন গড়ে তোলে। ১৯৮৮ সালের ২৪ সেপ্টেম্বর সংগ্রাম পরিষদের মেধাবী ৩ ছাত্রলীগ নেতা বিশিষ্ট নাট্যকার মুনির এ কিবরিয়া চৌধুরী, মদন মোহন কলেজ ছাত্রাবাস ছাত্রলীগের সাধারণ সম্পাদক তপন জ্যোতি দে ও এম. সি একাডেমীর ছাত্রলীগ নেতা এনামুল হক জুয়েলকে নির্মমভাবে হত্যা করে। আজ পর্যন্ত তাদের হত্যার বিচার হয়নি।

মুনির তপন ও জুয়েলের হত্যার বিচার বিশেষ ট্রাইব্যুনালে করার জন্য মুক্তিযোদ্ধা পক্ষের শক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের প্রতি আহবান জানান বক্তারা।

সিলেট মহানগর জাসদের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গিয়াস আহমদের পরিচালনায় অবস্থান কর্মসূচী অনুষ্ঠানে বক্তব্য দেন, সিলেট জেলা জাসদের সাধারণ সম্পাদক এ. কে. কিবরিয়া চৌধুরী, মহানগর জাসদের যুগ্ম সম্পাদক ও সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, জেলা জাসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক সোলেমান আহমদ, জেলা জাসদ নেতা মুহি উদ্দিন আহমদ, মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক তুরাব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক নেপাল দাস, জেলা পরিবেশ বিষয়ক সম্পাদক মুকুল আহমদ, মহানগর জাসদ নেতা জাফর ইকবাল প্রমুখ।

অবস্থান কর্মসূচীর পূর্বে সিলেট জেলা ও মহানগর জাসদের পক্ষ থেকে শহীদের সম্মানে শহীদদের প্রতিকৃতিতে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

মুনির তপন ও জুয়েলের খুনিদের বিচারের দাবিতে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সিলেট মহানগর শাখার অবস্থান কর্মসূচী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখছেন সিলেট মহানগর জাসদের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু।

মুনির তপন ও জুয়েলের খুনিদের বিচারের দাবিতে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সিলেট মহানগর শাখার অবস্থান কর্মসূচী অনুষ্ঠান শেষে শহীদদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করছেন সিলেট জেলা ও মহানগর জাসদের নেতৃবৃন্দ

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.