Sylhet Today 24 PRINT

সিলেটে ধর্ষণ: সম্মিলিত সাংস্কৃতিক জোট ও নাট্য পরিষদের প্রতিবাদী অবস্থান

সিলেটটুডে ডেস্ক |  ২৭ সেপ্টেম্বর, ২০২০

সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজ’র ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণের ঘটনার প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদী অবস্থান কর্মসূচী পালন করে সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেট ও সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট।

রোববার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় এমসি কলেজ ছাত্রাবাসের প্রধান ফটকের সামনে প্রতিবাদ কর্মসূচীতে অংশ নেন সিলেটের প্রায় শতাধিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেট’র সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী লিটনের সভাপতিত্বে ও সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় কর্মসূচীতে স্বাগত বক্তব্য দেন সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু।

আরও বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সদস্য শামসুল আলম সেলিম ও বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, সিলেট বিভাগের সাধারণ সম্পাদক নীলাঞ্জনা যুঁই।

প্রতিবাদ কর্মসূচীতে বক্তারা বলেন, এই গণধর্ষণের ঘটনা বর্বরোচিত ও অমানসিক। ঘটনার সাথে জড়িত সকলকে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। শিক্ষার্থী খাদিজার উপর হামলা, ঐতিহ্যবাহী ছাত্রাবাস আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া এবং সর্বশেষ কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনা এই কলেজের দীর্ঘদিনের সুনামকে বিনষ্ট করেছে।

বক্তারা উদ্বেগ প্রকাশ করে বলেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান ও হোস্টেলগুলো যেখানে বন্ধ রয়েছে সেখানে এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্র ও বহিরাগতদের অবস্থান করার দায়-দায়িত্ব কলেজ কর্তৃপক্ষের উদাসীনতা এবং ব্যর্থতার ফসল।

বক্তারা পুলিশ প্রশাসন কর্তৃক এ পর্যন্ত দু’জন অন্যতম আসামিকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে বলেন, অন্যান্য আসামিদের দ্রæত গ্রেপ্তার করে আইনের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

এসময় তারা গণধর্ষণকারীদের বিচার দাবিতে কর্মসূচী অব্যাহত রাখার ঘোষণা দেন।

 

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.