Sylhet Today 24 PRINT

ধর্ষণ বিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

সিলেটটুডে ডেস্ক |  ১৭ অক্টোবর, ২০২০

ধর্ষণের বিরুদ্ধে নয় দফা দাবিতে ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশ্যে লংমার্চে হামলার প্রতিবাদে, সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ, সিলেট।

শনিবার (১৭ অক্টোবর) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এক বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরের জিন্দাবাজার, কোর্ট পয়েন্ট ঘুরে আবার শহীদ মিনারে এসে শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে বাংলাদেশ উদীচী সিলেট শিল্পীগোষ্ঠী সিলেট জেলার সভাপতি এনায়েত হাসান মানিকের সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট মহানগর শাখার আহ্বায়ক সঞ্জয় শর্মার পরিচালনায় বক্তব্য দেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাবেক সভাপতি মতিউর রহমান, ছাত্র ফ্রন্ট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচ প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, উদীচী সিলেট জেলার সহসভাপতি রতন দেব, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, ছাত্র ইউনিয়ন এসমি কলেজের সাবেক সভাপতি বিশ্বপা ভট্টাচার্য, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাবেক সভাপতি সপ্তর্ষি দাস।

এসময় বক্তারা বলেন,‘ ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশ মিলিতভাবে ধর্ষণ বিরোধী লংমার্চে হামলা করেছে। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই। অবিলম্বে এই হামলার সঙ্গে জড়িতদের বিচার নিশ্চিত করতে হবে। এই লংমার্চ শুধু বিচারের দাবিতে নয়, ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলনের একটি অংশ। এই লংমার্চে হামলার মধ্য দিয়ে সরকার আবারও ধর্ষকদের পক্ষ নিয়েছে।’

তারা আরও বলেন,‘হামলা-মামলা করে আমাদের এই আন্দোলন থেকে সরিয়ে দেওয়া যাবে না। ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে আমাদের যে লড়াই চলছে তা অব্যাহত থাকবে। জনগণকে সঙ্গে নিয়ে আমরা এসব হামলাকারীদের প্রতিহত করব।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.