Sylhet Today 24 PRINT

যেখানে নেতৃত্ব দুর্নীতিমুক্ত সেখানে দুর্নীতি কম হয়: দুদক সচিব

তাহিরপুর প্রতিনিধি  |  ২৫ অক্টোবর, ২০২০

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সিনিয়র সচিব মুহাম্মদ দিলোয়ার বখত বলেন, দুর্নীতি প্রতিরোধ করতে হলে সামাজিক সচেতনতা বাড়াতে হবে। শুধু মামলা করে দুর্নীতি কমানো যাবে না। আমরা দুর্নীতি প্রতিরোধের ওপর জোড় দিচ্ছি বেশি। যেখানে নেতৃত্ব দুর্নীতিমুক্ত সেখানে দুর্নীতি কম হয়। প্রত্যেক দপ্তরের দায়িত্ব তার প্রতিষ্ঠানের দুর্নীতি চিহ্নিত করা এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া। এ জন্য শুদ্ধাচার কমিটিগুলোকে কাজে লাগাতে হবে।

রোববার (২৫ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে দুদকের সমন্বিত সিলেট জেলা কার্যালয় আয়োজনে সুনামগঞ্জে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্যানেলভুক্ত আইনজীবীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখত আরও বলেন, কোনো একক প্রতিষ্ঠান নয়,সবখানেই কমবেশি দুর্নীতি আছে। শুধু মামলা হলো, আর শাস্তি হলো না সেটা হয় না। শাস্তি নিশ্চিত করতে হবে। দুর্নীতি প্রতিরোধে আন্তরিকভাবে সবাইকে কাজ করতে হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ ও পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

দুদকের সিলেট কার্যালয়ের পরিচালক এস এম মফিজুল ইসলামের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. নুরুর রব চৌধুরী।
এছাড়াও আরও বক্তব্য দেন, সংগঠনের জেলা কমিটির সদস্য সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দেব, সুনামগঞ্জের প্রবীণ নারীনেত্রী শীলা রায়, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সুনামগঞ্জে দুদকের কৌঁসুলি অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু ও অ্যাডভোকেট পরিতোষ চন্দ্র রায়, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খলিল রহমান, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য লে. কর্নেল (অব) ডা. মো. মোকাব্বির আলী প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.