Sylhet Today 24 PRINT

‘সুনামগঞ্জ সদরে বিশ্ববিদ্যালয় নির্মাণের জন্য রাজপথে নামব’

তাহিরপুর প্রতিনিধি  |  ২৫ অক্টোবর, ২০২০

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শন্তিগঞ্জের পরিবর্তে জেলা সদরে স্থাপনের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর)দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে ‘সুনামগঞ্জবাসীর’ উদ্যোগে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সুনামগঞ্জ সদরে প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর ৪ আসনের সাংসদ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ।

মানববন্ধনে সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, মানুষের অধিকারের জন্য আন্দোলন সংগ্রাম করে যাবো। হাওর অধ্যুষিত প্রান্তিক এই জেলাবাসীকে প্রধানমন্ত্রী মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান উপহার দিচ্ছেন। কিন্তু আমরা দুঃখের সাথে লক্ষ্য করছি যে সবগুলো প্রতিষ্ঠানই দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জে স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা চাই সুনামগঞ্জ সদরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যেন নির্মাণ করা হয়। আমি আপনাদের সন্তান হিসেবে কথা দিয়েছিলাম, মানুষের অধিকারের স্বার্থে জাতীয় সংসদে এবং রাজপথে আমি বোবা হয়ে থাকবো না। আজকে বিশ্ববিদ্যালয় নিয়ে যে আন্দোলনের সূচনা করেছি, তার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন নিয়ে যাবো। তারপর প্রয়োজনে সুনামগঞ্জবাসীকে নিয়ে সুনামগঞ্জ সদরে বিশ্ববিদ্যালয় নির্মাণের জন্য রাজপথে নামব।

বিশ্ববিদ্যালয় সুনামগঞ্জে স্থাপনের ব্যাপারে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের সহযোগিতা কামনা করেন তিনি বলেন, জেলা সদরকে বঞ্চিত করে দুই কিলোমিটারের মধ্যে এতগুলো প্রতিষ্ঠান স্থাপনের উদ্যোগ রহস্যজনক। এসব প্রতিষ্ঠান করতে কাদের জমি অধিগ্রহণ করা হচ্ছে সেটি খতিয়ে দেখলে বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। জেলাবাসীকে দেওয়া প্রধানমন্ত্রীর মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান উপহার আমরা জেলাবাসী জেলাতেই স্থাপনের দাবী জানাই। আমরা বিশ্বাস প্রধানমন্ত্রী জেলাবাসীর ন্যায্য ও যুক্তিদাবী প্রতি সুনজর দিবেন। এই দাবির সাথে একাত্মতা জানান মানববন্ধনে অংশ নেয়া বিভিন্ন শ্রেণিপেশার হাজারো মানুষ।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্বম্ভরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান মাস্টার, সাবেক সরকারি কলেজের ভিপি সইফুর রহমান শামসু, জেলা স্বেচ্ছা সেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু, জাপা নেতা মনির উদ্দিন মনির, আব্দুল কাদির প্রমুখ। দাবির সাথে একাত্মতা জানাতে মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ মিছিল নিয়ে যোগ দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.