Sylhet Today 24 PRINT

প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গাপূজা

নিজস্ব প্রতিবেদক |  ২৬ অক্টোবর, ২০২০

প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। সোমবার (২৬ অক্টোবর) দশমী পূজা শেষে বিকেল প্রতিমা বিসর্জন করা হয়।

সিলেটে চাঁদনীঘাট এলকায় সুরমা নদীতে প্রতিমা বিসর্জন করেন নগরের পূজারীরা। বিকেল থেকে শুরু হয় প্রতিমা বসির্জন। চলে রাত পর্যন্ত। তবে করোনা সংক্রমণের কারণে এবার বন্ধ ছিলো প্রতিমা শুভযাত্রার আয়োজন। অন্যান্য বছরের চাইতে এবার অনেক স্বল্পসংখ্যক প্রতিমা চাদনীঘাট এলাকায় এনে বিসর্জন করা হয়। অনেকেই নিজ নিজ এলাকার পুকুরে প্রতিমা বিসর্জন করেন বলে জানা গেছে।

চাদনীঘাটে সিলেট জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে অন্যান্য বছরের তুলনায় এবার সেখানে ভিড় ছিলো অপেক্ষাকৃত কম। তবে ভিড় কমলেও অনেকক্ষেত্রেই স্বাস্থ্যবিধি মানা হয়নি।

বিসর্জন অনুষ্ঠান নির্বিঘ্ন করতে চাঁদনীঘাট এলাকায় মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য। এছাড়া দমকলবাহিনীর সদস্যরাও অগ্নিনির্বাপক সরঞ্জামাদিসহ সেখানে অবস্থান নেন।

এরআগে সোমবার সকালে মণ্ডপে মণ্ডপে অনুষ্ঠিত হয় দশমীর পূজা। চারদিনের উৎসব শেষে সোমবার সকাল থেকেই মণ্ডপগুলো দেখা দেয় বিষাদের সুর। শুরু হয় দেবীকে বিসর্জনের আয়োজন।

এবছর সিলেট জেলায় ৫৮৪ মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়। এরমধ্যে সিলেট মহানগরে ৬৪ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হয়। গত বছর সিলেট জেলা ও মহানগর মিলিয়ে ৬০৮ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হয়েছিলো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.