Sylhet Today 24 PRINT

সিলেটে বিশ্ব পোলিও দিবস পালন

সিলেটটুডে ডেস্ক |  ২৮ অক্টোবর, ২০২০

বিশ্ব পোলিও দিবস উপলক্ষে রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২-এর উদ্যোগে ‘অন পোলিও এন্ড রোটারি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) রাতে সিলেট স্টেশন ক্লাবে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, পোলিও একটা ওয়ার্ল্ড চ্যালেঞ্জ ছিল, সেই চ্যালেঞ্জ মোকাবেলায় রোটারিয়ানরা সফল হয়েছেন। রোটারিয়ানদেরকে আমি শ্রদ্ধা করি, রোটারির সাথে সম্পৃক্ত থেকে কাজ করাও আমি পছন্দ করি। কারণ রোটারিয়ানরা মানুষের কল্যাণে এগিয়ে আসেন এবং এর মাধ্যমে অনেক মানুষ উপকৃত হয়েছেন। রোটারির আর্তমানবিক সেবামূলক কাজ আরও বৃদ্ধি পাবে, রোটারিয়ান'রা সমাজ, রাষ্ট্র ও বিশ্বের কল্যাণে আরও বেশি কাজ করবেন বলে আমি প্রত্যাশা করি।

রোটারি ডিস্ট্রিক্ট-৩২৮২-এর গভর্নর ড. বেলাল উদ্দিন আহমদের সভাপতিত্বে সেমিনারে পোলিওতে রোটারি'র অবদান বিষয়ে বক্তব্য দেন সাবেক ডিস্ট্রিক্ট গভর্নর রোটারিয়ান শহিদ আহমদ চৌধুরী ও শিশু রোগ বিশেষজ্ঞ জালালাবাদ রোটারি ক্লাবের সভাপতি রোটারিয়ান ডা. জাকারিয়া হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন ডিস্ট্রিক্ট সেক্রেটারি আহমেদ রেজাউল করিম জুবায়ের।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন রোটারিয়ান আলাউদ্দিন সাব্বির এবং সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। রোটারি প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান কফিল উদ্দিন আহমদ।

বিশ্ব পোলিও দিবস উপলক্ষে রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২-এর উদ্যোগে ২৭ অক্টোবর মঙ্গলবার সকালে একটি মোটর সাইকেল শোভাযাত্রা বের করা হয় পরে সিলেট স্টেশন ক্লাব প্রাঙ্গণে ‘এন্ড পোলিও এক্সিবিশন’ অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে বিভিন্ন রোটারি ক্লাব নিজেদের স্টল নিয়ে অংশগ্রহণ করে। এদিকে গত ২৪ অক্টোবর বিশ্ব পোলিও দিবস উপলক্ষে রোটারি ডিস্ট্রিক্ট-৩২৮২-এর উদ্যোগে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম, কুমিল্লা ও ফেনীতে র‌্যালি, সাংবাদিক সম্মেলন ও সেমিনার সম্পন্ন হয়। সিলেটের পরে আগামী ৩০ ও ৩১ তারিখে নরসিংদীতে এক্সিবিশন ও সেমিনারের মাধ্যমে এবছরের পোলিও নির্মূল সপ্তাহের কার্যক্রম সম্পন্ন করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.