Sylhet Today 24 PRINT

১৭ বছর পর বিশ্বনাথের দশঘরে ইউপি নির্বাচন : বিএনপির এমাদ জয়ী

বিশ্বনাথ প্রতিনিধি |  ৩০ অক্টোবর, ২০২০

দীর্ঘ ১৭ বছর অপেক্ষার পর সিলেটের বিশ্বনাথে ৮নম্বর দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ভোটের ফলাফলে বিএনপি মেনানীত ধানের শীষ প্রতীকের প্রার্থী এমাদ খান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ৩ হাজার ১৬৬ ভোট পেয়ে তিনি বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জবেদুর রহমান পেয়েছেন ২ হাজার ৭৮১ ভোট।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাত পৌনে ১০টার দিকে উপজেলা নির্বাচন অফিস থেকে নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা গোলাম সারওয়ার বেসরকারিভাবে এমাদ খানকে বিজয়ী ঘোষণা করেন। এসময় তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পাঁচ চেয়ারম্যান প্রার্থীর অপর তিনজনের মধ্যে ঘোড়া প্রতীকের (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী আলহাজ্ব সামছু মিয়া লযলুছ পেয়েছেন ২হাজার ৭৪১ ভোট, আনারস প্রতীকের প্রার্থী (বিএনপির বিদ্রোহী) আবুল হোসেন পেয়েছেন ১ হাজার ৫০৬ ভোট এবং জাতীয়পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী আব্দুল মন্নান পেয়েছেন ১২ ভোট। ১৪ হাজার ১১৮ ভোটের মধ্যে মোট কাস্টিং ভোটের সংখ্যা ১০ হাজার ৫২৫, বৈধ ভোটের সংখ্যা ১০ হাজার ৩১৬ ভোট, বাতিল ভোটের সংখ্যা ২০১টি এবং ভোট কাস্টিংয়ের হার ৭৪ দশমিক ৫৫ শতাংশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.