Sylhet Today 24 PRINT

‘হাওর পাড়ের শিক্ষার উন্নয়নে বিত্তবানদের এগিয়ে আসতে হবে’

দিরাই প্রতিনিধি |  ২১ নভেম্বর, ২০২০

ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. জামশেদ আহমদ বলেছেন, হাওর পাড়ের পাড়াগাঁয়ে আমার জন্ম। ওই এলাকার ধুলোবালি, প্রকৃতির নয়নাভিরাম দৃশ্যের সাথে আমার ছোট বেলার মিতালী, হৃদয়ের বন্ধন, তাই সুযোগ পেলেই চলে আসি আমার স্মৃতি বিজড়িত প্রিয় জন্মস্থানে। যেখানে আমার শিখর, যেখানে আমার অস্তিত্ব। যেখানে থাকি না কেন আমার হৃদয় থাকে প্রিয় জন্মস্থানে। শিক্ষায় পিছিয়ে থাকা মাতৃভূমির গঞ্জনা আমাকে পীড়া দেয়, তাই সবসময়ই প্রিয় জন্মস্থানের শিক্ষা যোগাযোগসহ সার্বিক উন্নয়নে নিজেকে নিবেদিত রাখার চেষ্টা করি। হাওর পাড়ের গরীব অসহায় মানুষের সন্তানদের উচ্চ শিক্ষার পথ সুগম করতে নিজ ভূমিতে পরিবারের সহযোগিতায় একটি কলেজ ও একটি বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠা করেছি। শিক্ষার উন্নয়ন ব্যতীত দেশের উন্নয়ন সম্ভব নয়, তাই সবাই কে শিক্ষার উন্নয়নে কাজ করতে হবে ।

শনিবার (২১ নভেম্বর) হাজী কুরবান আলী প্রি-ক্যাডেট একাডেমি ও বেসরকারি সেচ্ছাসেবী প্রতিষ্ঠান অ্যানিমেশন কর্তৃক তার সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন ।

তিনি সদ্য প্রতিষ্ঠিত হাজী কুরবান আলী প্রি-ক্যাডেট একাডেমির প্রতিষ্ঠা শেখ রনির প্রশংসা করে বলেন, তার মতো এলাকার বিত্তবান সহ সকল শ্রেণি পেশার মানুষ স্কুল কলেজ প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে। ভূমির নামজারি, রেজিস্টারিসহ ভূমি সংক্রান্ত জটিলতা দীর্ঘ দিনের। আগামী জুন থেকে ভূমি সংক্রান্ত সব তথ্য ডিজিটালাইজড করা হবে। অনলাইনের মাধ্যমে কোনো প্রকার হয়রানি ছাড়া নির্ভুল তথ্যসহ যাবতীয় ভূমি বিষয়ক সেবা পাবেন দেশের সকল মানুষ ।

অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা জাকারিয়া মনিরের সভাপতিত্বে ও আমির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক শেখ রনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার রায়, হাজী মজু মিয়া কলেজের প্রিন্সিপাল ফতেহ মনির, নলেজ হোম প্রি-ক্যাডেট একাডেমির প্রিন্সিপাল সামছুল ইসলাম সরদার খেজুর, সুরমা কলেজের প্রভাষক মোস্তাহার হোসেন । সভায় হাজী মজু মিয়া কলেজের এইচএসসি বিদায়ী শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.