Sylhet Today 24 PRINT

শিল্পকলা একাডেমির বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন

সিলেটটুডে ডেস্ক |  ২৫ নভেম্বর, ২০২০

শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গঠনের লক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমি, সিলেট-এ প্রশিক্ষণরত শিক্ষার্থীদের অংশগ্রহণে বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে।

বুধবার (২৫ নভেম্বর) নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্পকলা একাডেমি মিলনায়তনে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ. ন. ম. বদরুদ্দোজা।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট মহানগর মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকাসয়স্থ এবং সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী।

২০২০ সালে শিল্পকলা একাডেমির সকল বিভাগের প্রশিক্ষণার্থীদের মধ্যে বর্ষসেরা প্রশিক্ষণার্থী ২০২০ পুরস্কার পেয়েছেন মাসুদ পারভেজ এবং প্রশিক্ষণ ক্লাসে সর্বোচ্চ উপস্থিতির জন্য সাধারণ বিভাগে পুরস্কৃত হয়েছেন প্রিয়াংকা রাণী দাস ও শিশু বিভাগে রাকিব সালমান মেহেদি।

এছাড়াও অনুষ্ঠানে শিশু ও সাধারণ বিভাগের আওতাধীন সংগীত, নৃত্য, চিত্রাঙ্কন, আবৃত্তি, একক অভিনয় ও তবলা বাদন বিষয়ক প্রতিযোগিতায় প্রতি বিষয়ে ১ম, ২য় ও ৩য়সহ মোট ৯টি বিষয়ে সর্বমোট ২৭জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

আবৃত্তিশিল্পী ও উপস্থাপক জান্নাত তাসনোভা চৌধুরী স্মিতা ও নাফিসা তানজীনের যৌথ সঞ্চালনায় আলোচনা ও পুরস্কার বিতরণ পর্ব শেষে প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারীদের অংশগ্রহণে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.