Sylhet Today 24 PRINT

বেতন বৈষম্য নিরসনের দাবিতে বড়লেখায় স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

বড়লেখা প্রতিনিধি |  ২৬ নভেম্বর, ২০২০

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতি পালন করেছেন।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে অনুষ্ঠিত কর্মবিরতি সমাবেশে বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দাবি বাস্তবায়ন কমিটির আহবায়ক কামরুজ্জামান খান, এসোসিয়েশনের সভাপতি মাসুক আহমদ, সাধারণ সম্পাদক বিকাশ দাস, আলম হুসাইন, আব্দুস সামাদ, রাজেশ দেবনাথ, দিপংকর দাস, মামুনুর রশিদ প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহ স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহা সমাবেশ আমাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়ে ছিলেন। ২০১৮ সালের ২ জানুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি কমিটি গঠন করে দেন। এছাড়া চলতি বছরের ২০শে ফেব্রুয়ারি আমরা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে বর্তমান স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব ও মহা-পরিচালক মহোদয় আমাদের দাবি সমূহ মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন। দাবিসমূহ হচ্ছে স্বাস্থ্য পরিদর্শক ১১তম গ্রেড, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২তম গ্রেড ও স্বাস্থ্য সহকারী ১৩তম গ্রেডে উন্নতিকরণ।
এসকল দাবি বাস্তবায়নের লক্ষে সারাদেশে ১ লক্ষ ২০ হাজার অস্থায়ী টিকাদান কেন্দ্রে টিকা দান কার্যক্রম থেকে বিরত থাকছি। ৫ ডিসেম্বর শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন কার্যক্রম থেকে ও বিরত থাকবো। দাবিপূরণের প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.