Sylhet Today 24 PRINT

কমলগঞ্জে সাংবাদিকদের সাথে স্বতন্ত্র প্রার্থী আনোয়ারের মতবিনিময়

কমলগঞ্জ প্রতিনিধি  |  ০৮ জানুয়ারী, ২০২১

মৌলভীবাজারের কমলগঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও তিনবারের পৌর কাউন্সিলর মো. আনোয়ার হোসেন। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় ভানুগাছ বাজারস্থ প্রধান নির্বাচনী কার্যালয়ে তিনি এ মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন স্বতন্ত্র মেয়র প্রার্থীর ছোট ভাই কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. সানোয়ার হোসেন।

এসময় তিনি সাংবাদিকদের জানান, দলের দুঃসময়ের কাণ্ডারী হিসেবে বিগত নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দলের শীর্ষ নেতৃবৃন্দ আশ্বাস দিয়েছিলেন এবারের নির্বাচনে দলীয় মনোনয়ন দেবেন। দৃঢ় বিশ্বাস থাকা স্বত্ত্বেও দুঃখের বিষয় এইবারও ষড়যন্ত্র ও রহস্যজনক কারণে আমাকে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত করা হয়েছে। কিন্তু দলের মনোনয়ন না পাওয়ায় তৃণমুলের নেতাকর্মীর ও এলাকার সর্বস্তরের সাধারণ জনগণের চাপে পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হয়েছেন।

তিনি বলেন, আমি স্কুল জীবন থেকে মুজিব আদর্শের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে সংযুক্ত হই। পরে উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক, সাধারণ সম্পাদক, সভাপতি, উপজেলা যুবলীগের সভাপতি নির্বাচিত হই। পরে জেলা যুবলীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করি। বিগত জাতীয় সংসদ, উপজেলা, পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন নির্বাচনে জীবনের ঝুঁকি নিয়ে নৌকার প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে কাজ করেছি।

তিনি আরো বলেন, আমি মেয়র নির্বাচিত হলে পৌরসভার উন্নয়নে পৌরবাসীকে সাথে নিয়ে একটি উন্নত, আধুনিক, মডেল ও পরিচ্ছন্ন পৌরসভা গড়ে তুলতে চাই।

মেয়র প্রার্থী মো. আনোয়ার হোসেন বলেন, নির্বাচিত হলে নির্ধারিত স্থানে বর্জ্য রাখার জন্য ডাম্পিং স্টেশন স্থাপন, পৌর এলাকার গুরুত্বপূর্ণ স্থানে গণশৌচাগার স্থাপন, মদ, জুয়া ও মাদকমুক্ত করা, শিশু কিশোর ও বয়োবৃদ্ধদের বিনোদনের জন্য পার্ক স্থাপন, বছরে ২ বার পৌর নাগরিকদের নিয়ে সমাবেশের মাধ্যমে জবাবদিহিতা নিশ্চিত করা, গরীব মেধাবীদের শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তির ব্যবস্থা, পৌর নাগরিকদের দ্রুত চিকিৎসা প্রদানের জন্য একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা, সাংবাদিকদের জন্য চিকিৎসা তহবিল গঠন করা, ৯টি ওয়ার্ডে সিসি ক্যামেরা স্থাপন করা হবে। ভানুগাছ শহরে কিচেন মার্কেট স্থাপন, পৌর এলাকার ধলাই নদীর দু’পারে প্রতিরক্ষা বাঁধ সংরক্ষণ, পৌর এলাকার নিম্ন আয়ের লোকজনদের আত্মনির্ভরশীল করে গড়ে তোলা, ভানুগাছ শহর ও উপজেলা চৌমুহনা এলাকাকে দৃষ্টিনন্দন হিসেবে গড়ে তোলা হবে। সর্বোপরি সাবেক মেয়র ও কাউন্সিলরদের সম্পৃক্ত করে সার্বিক উন্নয়নমূলক পরিকল্পনা গ্রহণ করা হবে।

মেয়র প্রার্থী মো. আনোয়ার হোসেন সুষ্ঠু, অবাধ, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করে বলেন, সুষ্ঠু নির্বাচন হলে তিনি মেয়র হিসেবে শতভাগ জয়লাভের ব্যাপারে আশাবাদী।

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মোট ভোটার ১৩ হাজার ৯ শত ৫ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.