Sylhet Today 24 PRINT

হকারদের উৎপাত কমেছে, এবার দোকানদাররাই দখল করছেন ফুটপাত

সিলেট নগরের বন্দরবাজার-চৌহাট্টা সড়ক

নিজস্ব প্রতিবেদক |  ১৩ জানুয়ারী, ২০২১

সিলেট নগরের ফুটপাত ও সড়ত দখলমুক্ত রাখতে অভিযান চালাচ্ছে সিলেট মহানগর পুলিশ (এসমএপি। ইতোমধ্যে সিলেট সিটি কর্পোরেশনের সাথে যৌথভাবে এসএমপির ট্রাফিক বিভাগ, কিনব্রিজ-চৌহাট্টা সড়ক ও ফুটপাত দখলকারী হকারদের লালদিঘির পার হকার্স মাঠে পূনর্বাসন করে। তবে হকারদের পুণবার্সন করলেও এসব এলাকার দেকানদাররাও দখল করে রাখেন সড়ক ও ফুটপাত।

ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা পরিচালনাকরা দোকানদারদের বিরুদ্ধে গত কয়দিনের অভিযানে ২১ টি সাধারণ ডায়রি করেছে পুলিশের ট্রাফিক বিভাগ। এছাড়া আদালতে ৬ টি প্রসিকিউশন দাখিল করা হয়েছে।

এসএমপির ট্রাফিক বিভাগ জানায়, বন্দরবার-চৌহাট্টা সড়কের পাশের দোকানদাররা তাদের দোকানের সামনের ফুটপাত ও সড়কে মালালমাল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন। এর ফলে ফুটপাতে জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি হচ্ছে। উদ্বুদ্ধ পরিস্থিতিতে ট্রাফিক বিভাগ কর্তৃক ফুটপাত ও রাস্তায় মালামাল রেখে ব্যবসা পরিচালনাকারী দোকানদারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডাইরির মাধ্যমে আদালতে প্রসিকিউশন দাখিল করা হয়। অভিযুক্ত দোকানদাররা আদালতে হাজির হয়ে বিধি মোতাবেক জরিমানা পরিশোধ করে, ভবিষ্যতে এরূপ কাজ করবেন না মর্মে আদালতে মুচলেকা প্রদান করেন।

এসএমপির উপ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ জানান, গত ১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা পরিচালনাকারী দোকানদাররা বিরুদ্ধে মোট ২১ টি জিডি, ৬ টি প্রসিকিউশন দাখিল করা হয়েছে। তিনি আরও জানান, দোকানের মালামাল দোকানের সাটারের ভিতরে রাখার জন্য এবং বাড়ির নির্মাণ সামগ্রী রাস্তায় না রেখে বাড়ির ভিতরে রাখতে হবে। সড়কে শৃঙ্খলা ফেরাতে উক্ত কার্যক্রম আরও জোরদার করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.