Sylhet Today 24 PRINT

এরাল বিলের প্রাকৃতিক সৌন্দর্য রক্ষার দাবি

গোলাপগঞ্জ প্রতিনিধি |  ১৩ জানুয়ারী, ২০২১

সিলেটের গোলাপগঞ্জের এরাল বিলের প্রাকৃতিক সৌন্দর্য রক্ষা ও পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলার দাবিতে ইউএনও বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ গোলাম কবিরের কাছে এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, আমুড়া ইউনিয়নের আমনিয়া, ইসলামটুল উত্তরপাড়া, সুন্দিশাইলসহ কিছু গ্রাম ও গোলাপগঞ্জ পৌরসভার সীমানাঘেঁষা কিছু এলাকা নিয়ে এরাল বিল অবস্থিত। এরাল বিলে জাতীয় ফুল শাপলার সৌন্দর্য যেকোন দেশপ্রেমী পর্যটকের মন আকৃষ্ট করে। বিলের মধ্যেখানে টিলা, চার পাশে বিস্তীর্ণ জলরাশি প্রাকৃতিক সৌন্দর্য প্রকাশ করে। এরাল বিল অতিথি পাখির অভয়ারণ্যে পরিণত হয়েছে। এখানে লাল শাপলা দেখতে প্রতিদিন শত শত পর্যটক ভিড় জমাচ্ছেন। এরাল বিলে পর্যটন শিল্পের অপার সম্ভাবনা রয়েছে। এই এলাকাকে পর্যটন এলাকার রূপান্তরিত করলের এখান থেকে দেশ, জাতি ও এলাকাবাসী উপকৃত হবে।

স্মারকলিপি আরও উল্লেখ করা হয়, ইদানীং কতিপয় দুষ্কৃতকারী এরাল বিলের শাপলা গাছ কেটে ফুল বিনষ্ট করছে। পাশাপাশি এক দল পাখি শিকার করছে। এলাকাবাসী এরাল বিলের প্রাকৃতিক সৌন্দর্য রক্ষায় ব্যবস্থা গ্রহণে দাবি জানান।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন আমুড়া ইউপি'র চেয়ারম্যান রু‌হেল আহমদ, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার গোলাপগঞ্জ উপ‌জেলা সভাপ‌তি আবু সু‌ফিয়ান আজম, উপ‌জেলা যুবলীগ নেতা রাহী আহমদ, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার গোলাপগঞ্জ উপ‌জেলা শাখার সহ সভাপ‌তি রাহাদ আহমদ, বাবুল আহমদ, বুরহান উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মিছলু উদ্দিন, আজিজুর রহমান, ফারহ‌ান মাহমুদ আফসর, রমজান আলী, আজির উদ্দিন বাবু, বা‌ছিত আহমদ, আবুল হাসান হাসন, সৈয়দ সাদী, নাইম আহমদ, রায়হান আহমদ, ইমাম উদ্দিন, আব্দুল মু‌কিত প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.