Sylhet Today 24 PRINT

সিলেটে পরিবেশ আইন লঙ্ঘন, ৪ ইটভাটাসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক |  ১৫ জানুয়ারী, ২০২১

ফাইল ছবি

পরিবেশ আইন না মেনে ইট পোড়ানোর দায়ে সিলেটের ৪টি ইটভাটাসহ ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দিনব্যাপী সিলেট নগরের বিভিন্নস্থানে পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগের সহকারি পরিচালক মোহাম্মদ ইমরান হোসাইনের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে সহযোগিতা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান-৯ সদর কোম্পানি (সিলেট ক্যাম্প)।

বিজ্ঞাপন

শুক্রবার (১৫ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৯ এর সদর দপ্তর হতে এএসপি (মিডিয়া অফিসার) ওবাইন স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, র‌্যাব-৯ ও পরিবেশ অধিদপ্তর সিলেটের অভিযানে সিলেট কোতোয়ালি থানা এলাকায় অভিযান পরিচালনা করে পরিবেশ সংক্রান্ত সরকারি বিধিবিধান ভঙ্গ করার অপরাধে ৬  প্রতিষ্ঠানকে ১১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠান ও জরিমানার সংখ্যা হলো, মেসার্স এফ বি এফ ব্রিকস ১ লাখা ৭০ হাজার, মেসার্স চায়না ব্রিকস ২ লাখ, মো. কয়েস আহমেদ ২ লাখ, মেসার্স এম এইচ বি ব্রিকস ২ লাখ, মেসার্স এ আর ২ লাখ ও মেসার্স শাহপরান ব্রিকস ২ লাখ টাকা।

এ সময় উপস্থিত ছিলেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান-৯ এর মেজর মো. শওকাতুল মোনায়েম, এএসপি বসু দত্ত চাকমা, এএসপি ওবাইন ও পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগের সহকারি পরিচালক মোহাম্মদ ইমরান হোসাইন।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাকৃত টাকা সরকারি কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলেও বার্তার মাধ্যমে জানানো হয়।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.