Sylhet Today 24 PRINT

শ্রদ্ধা নিবেদনের জন্য আজ শহীদ মিনারে আনা হবে ময়নার মরদেহ

নিজস্ব প্রতিবেদক |  ১৮ জানুয়ারী, ২০২১

সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদনের জন্য আজ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হবে বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিজাম উদ্দিন লস্কর ময়নার মরদেহ।

আজ (সোমবার) সকাল সাড়ে ১১টায় তার মরদেহ শহীদ মিনারে আনা হবে। শ্রদ্ধা নিবেদনের বেলা সাড়ে ১২টায় সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হবে।

এরপর বাদ যোহর সিলেটের হযরত শাহজালাল (র.) দরগাহ মসজিদ প্রাঙ্গণে তার নামাজের জানাযা অনু্ঠিত হবে। এরপর দরগান গোরস্থানে তাকে সমাহিত করা হবে বলে জানিয়েছেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত।

রোববার (১৭ জানুয়ারি) রাত ৯টার দিকে নগরের নগরের একটি বেসরকারি হাসপাতালে বীর মুক্তিযোদ্ধা নিজামউদ্দিন লস্কর ময়না মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর। নগরের লামাবাজারের বিলপাড় এলাকার বাসিন্দা নিজামউদ্দিন স্ত্রী, এক ছেলে ও মেয়ে রেখে গেছেন। তার ছেলে যুক্তরাজ্য প্রবাসী।

রজতকান্তি গুপ্ত জানান, নিজামউদ্দিন লস্কর গত ৮ জানুয়ারি ব্রেনস্ট্রোক করেন। এরপর তাকে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে তিনি লাইফসাপোর্টে আছেন।

গত বৃহস্পতিবার লাইফসাপোর্ট খুলে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন। এরপর শুক্রবার তাকে নগরের রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তী করা হয়। রোববার রাতে সেখানে তিনি মারা যান।

নিজাম উদ্দিন লস্কর কিডনির সমস্যাসহ আরও নানা জটিল রোগে ভূগছিলেন। তাকে নিয়মিত ডায়ালোসিস করাতে হতো।

নিজাম উদ্দিন লস্কর ময়না একাত্তরে মুক্তিযোদ্ধা কমান্ডার হিসেবে বীরোত্বপূর্ণ ভূমিকা রাখেন। একটি সম্মুখ যুদ্ধে তিনি পায়ে গুলিবিদ্ধ হন। তিনি নাট্যকার, নির্দেশক, অনুবাদক এবং সাংস্কৃতিক সংগঠক হিসেবে সিলেটে সুপরিচিত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.