Sylhet Today 24 PRINT

উদ্বোধন হলো সিলেটের নতুন স্টেডিয়াম ‘ক্রিকেট গ্রাউন্ডস-২’

নিজস্ব প্রতিবেদক  |  ২৩ জানুয়ারী, ২০২১

সিলেটের লাক্কাতুরা ক্রিকেট স্টেডিয়ামের পাশে নতুন আরেকটি স্টেডিয়ামের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) সিলেট গ্রাউন্স-২ নামে নতুন এই স্টেডিয়ামের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

শনিবার সিলেট জেলা স্টেডিয়াম থেকে নতুন এই স্টেডিয়ামের উদ্বোধন করেন দুই মন্ত্রী। এসময় সিলেট জেলা স্টেডিয়ামের উন্নয়ন ও আধুনিকায়ন কাজেরও উদ্বোধন করেন দুই মন্ত্রী।

উদ্বোধনকালে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সিলেট ক্রিকেট গ্রাউন্ডস-২’র আন্তর্জাতিক স্বীকৃতির জন্য ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)-এর আবেদন করা হয়েছে। আমরা আশা করছি খুব শীঘ্রই আইসিসি’র কাছ থেকে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে এটির স্বীকৃতি পেয়ে যাবো।

২০০৭ সালে সিলেটের লাক্কাতুরা চা বাগান এলাকায় নতুন একটি স্টেডিয়াম নির্মাণ করা হয়। এরপর ২০১১ সালে আন্তর্জাতিক মানে উন্নীত করে এটিকে সিলেট ক্রিকেট স্টেডিয়াম নামকরণ করা হয়। চা বাগান আর উঁচুনিচু টিলার ঘেরা এই স্টেডিয়ামের সৌন্দর্য প্রথম থেকেই সবার নজর কেড়েছে। এই স্টেডিয়ামের গ্রিণ গ্যালারি প্রশংসা কুড়িয়েছে দেশি-বিদেশি ক্রীড়া অনুরাগীদের।

সিলেট ক্রিকেট স্টেডিয়ামের পাশেই ৩ একর জমিতে নতুন আরেকটি স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হয় ২০১৭ সালে। ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ স্টেডিয়ামটির উদ্বোধন করা হলো আজ।

এই স্টেডিয়ামটি প্রথমে আউটার স্টেডিয়াম হিসেবে নির্মাণ করা হয়েছিলো। তবে এতে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজনের সব সুযোগ সুবিধা থাকায় নতুন স্টেডিয়ামকে ‘সিলেট ক্রিকেট গ্রাউন্ডস-২’ নামকরণ করা হয়েছে।

স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সেক্রেটারি অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ ও সিলেট মহানগর আওয়ামী লীগ নেতা বিজিত চৌধুরী প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.