Sylhet Today 24 PRINT

বঙ্গবন্ধু হাই-টেক পার্কে জায়গা বরাদ্দ পেলো সিলেটের ১২ প্রতিষ্ঠান

সিলেটটুডে ডেস্ক |  ২৪ জানুয়ারী, ২০২১

বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটির অধীনে সিলেটের কোম্পানীগঞ্জে নির্মিত ‘বঙ্গবন্ধু হাই-টেক পার্ক’-এ জায়গা বরাদ্দ পেয়েছে সিলেটের ১২টি প্রতিষ্ঠান।

গত ২২ জানুয়ারি (শুক্রবার) বঙ্গবন্ধু হাই-টেক পার্কে অফিস বরাদ্দের জন্য একটি প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আগত উদ্যোক্তাদের উদ্যোগগুলো বিচারকদের সামনে তুলে ধরার সুযোগ দেয়া হয় এবং সেখান থেকে ১২টি উদ্যোগকে বঙ্গবন্ধু হাই-টেক পার্ক সিলেটে জায়গা বরাদ্দ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাই-টেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম-এনডিসি, বিশেষ অতিথি হিসেবে ছিলেন মো. জয়নুল বারী, সচিব পরিকল্পনা বিভাগ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক ব্যারিস্টার মো. গোলাম সারওয়ার ভূঁইয়া।

উল্লেখ্য বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কে ফ্রি স্পেসের জন্য সর্বমোট ১৬৩ টি স্টার্টআপ অংশগ্রহণ করেছিল। এর মধ্যে ২৬ টি স্টার্টআপকে ভার্চুয়াল ভাবে সিলেক্ট করা হয় এবং তাদেরকে ২২শে জানুয়ারি বঙ্গবন্ধু হাইটেক পার্কে উপস্থিত হয়ে সশরীরে নিজ নিজ স্টার্টআপের প্রেজেন্টেশন দেয়ার জন্য আহ্বান জানানো হয়। উপস্থাপিত আইডিয়া, উদ্যোগ এবং ইনোভেশগুলোকে যাচাই বাচাই করার পর ১২ টি স্টার্টআপকে বিজয়ী ঘোষণা করা হয়।

বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি স্টার্টআপ কম্পিটিশন (সিলেট চ্যাপ্টার)এর বিজয়ীরা হলো- ১. স্মার্ট সিটি ফর লাইফ ২. ইকোইট ৩. ফার্মারস স্মাইল ৪. খানি দানি ৫. তাপসা স্টুডিও ৬. রিসার্চ ৭. এইড ফর অল ৮. অপরাজেয় ৯. টি কেয়ার ১০. ভার্চুয়াল উইং।

অনুষ্ঠানের প্রধান অতিথি হোসনে আরা বেগমের বিশেষ বিবেচনায় আরো দুটি উদ্যোগকে উইমেন স্টার্টআপ হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়। সেগুলো হল- ‘চিরাচরিত’ এবং ‘শীতলপাটি’।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.