Sylhet Today 24 PRINT

সিলেটে প্রভাতফেরিতে মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক |  ২১ ফেব্রুয়ারী, ২০২১

মহান একুশে ফেব্রুয়ারিতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য বের করা প্রভাতফেরিতে সর্বস্তরের মানুষের ঢল নেমেছে। প্রভাতফেরির মাধ্যমে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হন নানা শ্রেণি-পেশার মানুষ ও সংগঠন।

এ সময় শ্রদ্ধার ফুল হাতে নিয়ে শোকের আবেশে সাদা-কালো পোশাকে খালি পায়ে তারা এগিয়ে যান সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে। শনিবার রাত ১২টা ১মিনিট থেকে শুরু করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে অনেকেই ব্যক্তিগত ও সাংগঠনিকভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এদিকে সকালে নানান বয়সী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুল, ব্যানার, জাতীয় পতাকা ও ফেস্টুন হাতে খালি পায়ে প্রভাতফেরিতে অংশ নেয়। এছাড়া ভোর থেকেই লোকারণ্য ছিল কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণসহ এর সামনের সড়কটি।

সিলেট সম্মিলিত নাট্য পরিষদসহ অন্যান্য সাংস্কৃতিক সংগঠনগুলো শহীদ মিনার প্রাঙ্গণে দিনভর আয়োজন করেছে বিভিন্ন অনুষ্ঠানের।

এদিকে, এরআগে বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ভাষা শহীদদের স্মরণ ও শ্রদ্ধায় ফুল হাতে সিলেট শহীদ মিনারে মানুষের ঢল নামে।

১৯৫২ সালের এই দিনে মায়ের ভাষাকে রক্ষা করতে গিয়ে জীবন দিয়েছিলেন সূর্যসন্তান সালাম, বরকত, রফিক, জববারসহ নাম না জানা অনেকেই।

ত্যাগের মহিমায় ভাস্বর এই দিনটি শ্রদ্ধা-স্মরণের মাধ্যমে শুরু হয় রাত ১২টা ১ মিনিটে সিলেট শহীদ মিনারে মুক্তিযোদ্ধা সংসদের পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে। এরপর নতুন ক্রম অনুযায়ী বিভিন্ন পর্যায়ের প্রতিষ্ঠান শ্রদ্ধার্ঘ নিবেদন এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠান শ্রদ্ধা নিবেদন করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.