Sylhet Today 24 PRINT

মৌলভীবাজারে একুশের কবিতাপাঠ ও ছড়াগ্রন্থের মোড়ক উন্মোচন

মৌলভীবাজার প্রতিনিধি |  ২২ ফেব্রুয়ারী, ২০২১

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে মৌলভীবাজার প্রেসক্লাবে একুশের কবিতাপাঠ ও কবি-ছড়াকার আবদুল হামিদ মাহবুবের ‘শেখ মুজিবের মুখ’ ছড়ার বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

গতকাল ২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মৌলভীবাজার প্রেসক্লাব হলরুমে প্রেসক্লাবের সভাপতি এম এ সালামের সভাপতিত্বে ও সাংবাদিক সালাহ্ উদ্দিন ইবনে শিহাবের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত।

দুই পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে একুশের কবিতা পাঠ করেন ষাটের দশকের শক্তিমান কবি শহিদ সাগ্নিক, অধ্যাপক আবদুল খালিক, কবি ও ছড়াকার আবদুল হামিদ মাহবুব, কবি ও কথাসাহিত্যিক আকমল হোসেন নিপু, কবি ও সাংবাদিক মৌসূফ এ চৌধুরী, কবি পুলক কান্তি ধর, কবি জাহাঙ্গীর জয়েস, কবি মহিদুর রহমান, কবি আহমদ আফরোজ, কবি মুজাহিদ আহমদ ও কবি জাবেদ ভূঁইয়া।

অনুষ্ঠানে কবি আবু জাফর ওবায়দুল্লাহর ‘মাগো, ওরা বলে’ ও কবি সৈয়দ শামসুল হকের ‘আমার পরিচয়’ কবিতা আবৃত্তি করেন শিশু বাচিক শিল্পী তাওফিকা মুজাহিদ ত্বাহা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কবি ও ছড়াকার আবদুল হামিদ মাহবুবের ’শেখ মুজিবের মুখ’ ছড়াগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন শেষে বইয়ের উপর আলোচনা করেন মৌলভীবাজার পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক প্রাবন্ধিক অধ্যাপক আব্দুল খালিক, জ্যেষ্ঠ সাংবাদিক সরওয়ার আহমদ। বই নিয়ে কথা বলেন গ্রন্থকার আবদুল হামিদ মাহবুব।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহসভাপতি নুরুল ইসলাম, সহসভাপতি অশোক কুমার দাশ, সাবেক সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি, মৌলভীবাজার টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বকশি মিছবাউর রহমান, কার্যকরী কমিটির সদস্য নূরুল ইসলাম, মামুনুর রশিদ মহসিন, পার্থ সারথি পালসহ কবি, সাহিত্যিক ও প্রেসক্লাবের সদস্যবৃন্দ।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.