Sylhet Today 24 PRINT

সিলেট সাংবাদিক ইউনিয়ন’র আত্মপ্রকাশ

আহবায়ক কমিটি গঠন

সিলেটটুডে ডেস্ক |  ২২ ফেব্রুয়ারী, ২০২১

আত্মপ্রকাশ করলো সিলেট সাংবাদিক ইউনিয়ন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালালের সার্বিক পরামর্শক্রমে পেশাদার সাংবাদিকদের স্বার্থরক্ষা ও অধিকার আদায়ের এই সংগঠন সিলেটে যাত্রা শুরু করলো।

রোববার বিকেলে জিন্দাবাজারস্থ নজরুল একাডেমি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে সংগঠনটি। ওই সময় সিলেট সাংবাদিক ইউনিয়নের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক ও দৈনিক মানবকন্ঠের বিশেষ প্রতিনিধি লিয়াকত শাহ ফরিদীকে আহবায়ক করে ৭ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন, স্বদেশ প্রতিদিনের সিলেট ব্যুরো প্রধান রেজওয়ান আহমদ, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান মাহবুবুর রহমান রিপন, দৈনিক একাত্তরের কথার নির্বাহী সম্পাদক মঈন উদ্দিন, দৈনিক মানবকন্ঠের ব্যুরো প্রধান আমিনুল ইসলাম রোকন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ব্যুরো ইনচার্জ মঞ্জুর আহমেদ ও দৈনিক কালের কন্ঠের স্টাফ ফটোগ্রাফার আশকার আমিন রাব্বী।

এ উপলক্ষে আয়োজিত সভায় সিলেটে কর্মরত জাতীয়, স্থানীয় দৈনিক পত্রিকা ও টেলিভিশন সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সিনিয়র সাংবাদিক লিয়াকত শাহ ফরিদীর সভাপতিত্বে ও আমিনুল ইসলাম রোকনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, স্বদেশ প্রতিদিনের সিলেট ব্যুরো প্রধান রেজওয়ান আহমদ, যমুনা টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান ও সিলেট ইলেক্টনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (ইমজা) সাবেক সভাপতি মাহবুবুর রহমান রিপন, এটিএন বাংলার সিলেট ব্যুরো প্রধান শাহ মুজিবুর রহমান জকন, নিউ এজ’র সিলেট ব্যুরো প্রধান মনিরুজ্জামান, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের সিলেট ব্যুরো প্রধান শাহ দিদার আলম নোবেল, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, ক্রীড়া লেখক সমিতি সিলেটের সভাপতি মান্না চৌধুরী।

সভাপতির বক্তব্যে লিয়াকত শাহ ফরিদী বলেন, সাংবাদিকদের সংগঠন প্রেসক্লাব এবং ইউনিয়নের কর্মপন্থা একটু ভিন্ন। ইউনিয়ন মূলত পেশাদার সাংবাদিকদের স্বার্থরক্ষা এবং অধিকার আদায়ের জন্য কাজ করে থাকে। সিলেটে সাংবাদিক ইউনিয়ন গঠনের প্রয়াস দীর্ঘদিন আগের। কিন্তু নানা কারণে ফেডারেলভূক্ত সাংবাদিক ইউনিয়ন পূর্ণাঙ্গ রূপ পায়নি সিলেটে। এবার সরাসরি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে’র সার্বিক তত্ত্বাবধানে সিলেটে সাংবাদিক ইউনিয়ন আত্মপ্রকাশ করলো।

ফরিদি বলেন, ৭ সদস্যের এই কমিটি আগামী ৯০ দিনের মধ্যে সিলেটের পেশাদার সাংবাদিকদের ইউনিয়নের সদস্যভুক্ত করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে।

আহ্বায়ক হিসাবে তাকে মনোনয়ন করায় বিএফইউজে’র সভাপতি মোল্লা জালালকে অভিনন্দন জানান তিনি। ফরিদী সিলেট সাংবাদিক ইউনিয়নের অগ্রযাত্রায় সার্বিক সহযোগিতার জন্য সিলেটের পেশাদার সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। তিনি আশা প্রকাশ করেন বিভক্তি ভুলে নিজেদের স্বার্থ সমুন্নত রাখা ও অধিকার আদায়ের আন্দোলনে সকল মতের সাংবাদিকরা ঐক্যবদ্ধ প্রয়াসে সিলেট সাংবাদিক ইউনিয়নে সংযুক্ত হবেন। বাড়িয়ে দেবেন সহযোগিতার হাত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.