Sylhet Today 24 PRINT

বিপি দিবসে পরিবেশ রক্ষার শপথ

বড়লেখায় আনন্দ র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক  |  ২২ ফেব্রুয়ারী, ২০২১

‘‘এই প্রজন্ম দিচ্ছে ডাক, পরিবেশের শত্রু নিপাত যাক’’, ‘‘প্লাস্টিক মুক্ত পরিবেশ, নির্মল মাটি সুস্থ্য দেশ’’ এরকম নানা স্লোগানে মৌলভীবাজারের বড়লেখায় স্কাউটের জনক লর্ড ব্যাডেন পাওয়েলের (বিপি) ১৬৪তম জন্মবার্ষিকী ও বিশ্ব স্কাউট দিবস পালন করা হয়েছে।

দুর্বার মুক্ত স্কাউট দল বড়লেখা এই অনুষ্ঠানের আয়োজন করেছে। এ উপলক্ষে সোমবার (২২ ফেব্রুয়ারি) বড়লেখা পৌর শহরে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বড়লেখা শহর প্রদক্ষিণ শেষে স্থানীয় মস্তকিন আলী ম্যানশনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।

সভায় সভাপতিত্ব করেন দুর্বার মুক্ত স্কাউট দলের গ্রুপ সভাপতি ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন। দুর্বার মুক্ত স্কাউট দলের ইউনিট লিডার তৌফিকুল ইসলাম আবিরের সঞ্চালনায় বিপির জন্মবার্ষিকী ও বিশ্ব স্কাউট দিবসে বক্তব্য রাখেন উপজেলা স্কাউটসের সম্পাদক রিয়াজুল ইসলাম, দুর্বার মুক্ত স্কাউট দলের সম্পাদক লুৎফুর রহমান চুন্নু, সাবেক জেলা স্কাউট লিডার মো. গিয়াস উদ্দিন, উপজেলা স্কাউটসের যুগ্ম সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন, সাবেক কাব লিডার সামছুল ইসলাম, এমইস’র পরিচালক স্কাউট আব্দুল মজিদ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা পৃথিবীটা যে স্থানে আছে তা থেকে আরও সুন্দর করার মাধ্যমে লর্ড ব্যাডেন পাওয়েলকে স্মরণ করার সর্বোত্তম মাধ্যম হিসেবে উল্লেখ করেন।

আলোচনা সভা শেষে উপস্থিত সবাই পরিবেশ রক্ষার শপথ নেন। এরপর কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.