Sylhet Today 24 PRINT

মূমূর্ষ অবস্থায় উদ্ধার করা ভূবনচিল সুস্থ করে অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক |  ২৩ ফেব্রুয়ারী, ২০২১

গত ১৯ ফেব্রুয়ারিতে অসুস্থ অবস্থায় একটি ভূবনচিল উদ্ধার করেন প্রাণীপ্রেমী তাজওয়ার রশিদ। উদ্ধারের পর তিনি চিলটি নিয়ে যান সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণি অধিকার বিষয়ক সংগঠন প্রাধিকার'র কাছে। সংগঠনটির প্রচার সম্পাদক মো. মাহাদী হাসানের তত্বাবধানে অসুস্থ চিলের চিকিৎসা এবং সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হয়। এতে মুমূর্ষু অবস্থায় উদ্ধারকৃত চিলটি পর্যায়ক্রমে উন্নতি লাভ করে।

অবশেষে আজ সোমবার চিলটি সুস্থ হয়ে ওঠলে দুপুরে এটি অবমুক্ত করা হয়। কৃষি বিশ্ববিদ্যালয় সংলগ্ন ভার্সিটি সংলগ্ন টিলাগড় ইকোপার্কে চিলটি অবমুক্ত করা হয়।

অবমুক্তকরণের সময় উপস্থিত ছিলেন কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদি হাসান খান, প্রাধিকার এর সাবেক সভাপতি বিনায়ক শর্মা এবং বর্তমান সভাপতি আবু ইরবাত আহমেদ রাফি, প্রচার সম্পাদক মো. মাহাদী হাসান, রাশেদুল ইসলাম রাজু।

এসময় আরও উপস্থিত ছিলেন এনিমেল লাভার অফ সিলেট এর মাছুম আহমেদ সাইমন, বদরুল হোসেন এবং আয়েশা আরা লস্কর। চিলের শশ্রুষায় যারা সার্বিক সহায়তায় শুরু থেকে শেষ পর্যন্ত টিম প্রাধিকারের সাথে ছিলেন। এছাড়া চিলের চিকিৎসায় সার্বিক সহায়তা করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের অধ্যাপক ড. মোঃ মাহফুজুর রহমান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.