Sylhet Today 24 PRINT

মে নয়, মার্চেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শুরুর দাবি

সিলেটে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক |  ২৮ ফেব্রুয়ারী, ২০২১

মে মাসে নয়, মার্চ মাসেই মাস্টার্সসহ সকল জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা শুরু ও স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাস খুলে দেয়ার দাবি জানিয়েছে সিলেটের শিক্ষার্থীরা। এই দাবিতে ২য় দিনের মতো রোববার 'সিলেটের সাধারণ শিক্ষার্থীবৃন্দ' ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ  করেছে তারা।

শনিবার সকালে সিলেটের বিভিন্ন ক্যাম্পাসের শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হয়৷ ক্যাম্পাস খোলা ও পরীক্ষা চালুর দাবিতে স্লোগানে স্লোগানে উত্তাল হয় নগরীর চৌহাট্টা এলাকা৷ সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে সমাপ্ত হয়।

এমসি কলেজের শিক্ষার্থী গোলাম কিবরিয়ার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী তানজিনা বেগম, এমসি কলেজের শিক্ষার্থী নিন্টু মালাকার, দোয়েল রায়, রোকনুজ্জাম রোকন, অপু মজুমদার, আনোয়ার হোসেন মদন মোহন কলেজের শিক্ষার্থী মোহাইমিনুল ইসলাম মাহিন,আবির প্রমুখ।  

সমাবেশে বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা বাংলাদেশের বুকে অবহেলিত জনগোষ্টি ৷ গিনিপিগের মত অজস্র পরীক্ষা নিরিক্ষা করে শিক্ষার্থীদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়কে নষ্ট করা হয়৷ আজ শিক্ষা মন্ত্রনালয়ের নির্মম  তামাশায় লক্ষ লক্ষ শিক্ষার্থীর শিক্ষাজীবন ধ্বংশের মুখে।

বক্তারা বলেন, মার্চ মাসে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলছেন অথচ জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা মে মাসে অনুষ্ঠিত হবে বলে চরম তামাশাপূর্ণ রুটিন প্রকাশ করা হয়েছে৷ আমরা ছাত্র সমাজের পক্ষ থেকে এই প্রহসনমূলক সিদ্ধান্ত বর্জন করছি৷  ৭ কলেজের আন্দোলনের প্রেক্ষিতে পরীক্ষা চালু করা হলেও জাতীয় বিশ্ববিদ্যালয় বন্ধ রাখাটা একই দেশে দ্বৈত নীতি৷ তাই মার্চ মাসেই স্থগিত পরীক্ষা চালু করা এবং সারাদেশে আন্দোলনে দমন পীড়ন বন্ধ না হলে ছাত্ররা আরো কঠোর কর্মসূচিতে নামবে৷

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.