Sylhet Today 24 PRINT

শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে শাবিতে সাংস্কৃতিক জোটের মানববন্ধন

শাবি প্রতিনিধি |  ০৯ মার্চ, ২০২১

শিক্ষার্থীদের নিরাপত্তার নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট।

সোমবার (৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ। পরে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে নিরাপত্তা নিশ্চিতসহ ৪ দফা দাবি জানিয়ে ২৪ ঘন্টার আলটিমেটাম দেন তারা।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- ছাত্রীর গোসলের ভিডিও ধারণের চেষ্টাকারীকে শনাক্ত করে দ্রুত মামলা দায়ের, ছাত্রীদের মেসে অনুপ্রবেশকারী যুবকের শাস্তি নিশ্চিত, গণপরিবহনে যৌন হয়রানি রোধে যথাযথ ব্যবস্থা, গণপরিবহন ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় শিক্ষার্থীদের সাথে অপ্রীতিকর ঘটনা রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয় প্রশাসনের সমন্বয়ে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা অপ্রীতিকর ঘটনার শিকার হোক আমরা চাই না। আমরা তাদের স্মারকলিপি পেয়েছি। এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে জন্য উপাচার্য মহোদয়ের সাথে আলোচনা করে আগামীকাল সিদ্ধান্ত নিবো।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন ইনায়া মেনশনের ৪র্থ তলায় তালা ভেঙে ছাত্রীর রুমে প্রবেশের চেষ্টায় বহিরাগত এক যুবককে আটক করা হয়। এর আগে ১৯ ফেব্রুয়ারি ভোর ৪টার দিকে সুবিদ বাজারস্থ নূরানী পুকুরপারের ১০/৯ ত্রয়ী কুঠিরে ছাত্রীদের ল্যাপটপ, নগদ টাকা এবং জুয়েলারিসহ অন্যান্য জিনিস চুরির ঘটনা ঘটে।

সর্বশেষ গত শুক্রবার (৫ মার্চ) সিলেট নগরীর একটি মেসে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর গোসলের ভিডিও ধারণ করে অজ্ঞাতনামা এক যুবক। এছাড়াও বিগত বেশ কয়েক মাস থেকে ছাত্রীদের বিভিন্ন মেসে এমন অপ্রীতিকর ঘটনা ঘটছে বলে অভিযোগ রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.