Sylhet Today 24 PRINT

পরোয়ানা জারির ২০ বছর পর বড়লেখায় হত‌্যা মামলার আসামি গ্রেপ্তার

সিলেটটুডে ডেস্ক |  ০৯ মার্চ, ২০২১

সিলেটে হত্যা মামলার এক আসামিকে পরোয়ানা জারির ২০ বছর পর গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া আসামি আবুল কালাম (৪৫) বিয়ানীবাজারের আবঙ্গি গ্রামের বাসিন্দা। সোমবার (৮ মার্চ) সন্ধ্যা ছয়টার দিকে তাকে মৌলভীবাজারের বড়লেখা বিছরাবাদ সুরমা ব্রিক ফিল্ড থেকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালে বিয়ানীবাজারে আবুল কালামের আপন চাচা আজির উদ্দিন খুন হন। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়। এ ঘটনায় আবুল কালামসহ কয়েকজনের নামে মামলা করা হয়।

পরে ২০০০ সালে আদালতের বিচারক আসামিদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর থেকে আবুল কালাম পরিবারের সদস্যসহ আত্মগোপনে চলে যান। পরবর্তী সময়ে তিনি বিভিন্ন জায়গায় পরিচয় গোপন করে দিনমজুরির কাজ করতেন। অবশেষে সোমবার সন্ধ্যায় বড়লেখার একটি ব্রিক ফিল্ড থেকে আবুল কালামকে গ্রেপ্তার করা হয়।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, গ্রেপ্তার হওয়া আসামি আবুল কালাম ২০ বছর ধরে পলাতক ছিলেন। তাকে গ্রেপ্তার করতে কয়েক বছর ধরে চেষ্টা চালানো হচ্ছিল। তিনি নিজ বাড়ি ছেড়ে আত্মগোপনে ছিলেন। তিনি বিভিন্ন জায়গায় পরিচয় গোপন করে দিনমজুরির কাজ করতেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.