Sylhet Today 24 PRINT

অনন্ত বিজয় হত্যা: ফারাবিসহ ৩ জন ৭ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক |  ১০ নভেম্বর, ২০১৫

বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় বিতর্কিত ব্লগার শফিউর রহমান ফারাবীসহ ৩ জনের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রিমান্ডে নেওয়া অন্য আসামীরা হলেন, জুলহাস বিশ্বাস ও আবুল বাশার। এই তিনজনই ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার আসামী।

আজ মঙ্গলবার দুপুরে সিলেট মহানগর ২য় হাকিম আদালকের বিচারক আনোয়ারুল হক তাদের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক আরমান আলী জানান, অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় ফারাবিসহ ৩ জনের ১৫ দিনের রিমান্ড চাইলে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আজ থেকেই তাদের জিজ্ঞাসাবাদ শুরু হবে বলে জানান আরমান।

মামলার পরবর্তী শুনানীর তারিখ আগামী ১৯ নভেম্বর ধার্য করা হয়েছে বলে জানান তিনি।

এরআগে সকালে শফিউর রহমান ফারাবিকে আদালতে হাজির করে অনন্ত জিবয় দাশ হত্যা মামলায় শ্যোন এরেস্ট দেখানো হয়।

ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে মুক্তমনা লেখক ও ব্লগারদের হুমকী প্রদান করে আলোচনায় উঠে আসে ফারাবি। ২০১৩ সালে খুন হওয়া ব্লগার রাজিব হায়দারের জানাযা পড়ানো ইমামকে হত্যার হুমকী দিয়ে ধর্মীয় উগ্রবাদী হিসেবে দেশজুড়ে পরিচিতি পায় ফারাবি। গত ফেব্রুয়ারিতে অভিজিৎ রায়কে হত্যার পর সিলেট থেকে গ্রেফতার করা হয় তাকে।

সিলেট মহানগরীর সুবিদবাজার বনকলাপাড়া এলাকায় ১২ মে সকালে ব্লগার ও বিজ্ঞান বিষয়ক লেখক অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করা হন। আনসার বাংলা ৮ নামের একটি সংগঠন এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে।

এ হত্যাকাণ্ডের ব্যাপারে ওই রাতেই অজ্ঞাত পরিচয় ৪ জনকে আসামি করে অনন্ত বিজয় দাশের বড়ভাই রত্নেশ্বর দাশ বাদী হয়ে সিলেট বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেন। প্রথমে পুলিশ তদন্ত করলেও পরে মামলাটির তদন্তভার সিআইডি’র অর্গানাইজড ক্রাইম বিভাগকে দেওয়া হয়েছে।

অনন্ত হত্যা মামলায় এ পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার দেখানো হলো। এরমধ্যে ফটোসাংবাদিক ইদ্রিস আলী জামিনে আছেন ও মান্নান রাহি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.